Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পার্বত্যাঞ্চলের সংস্কৃতি, উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় দৈনিক গিরিদর্পণের ভূমিকা অবিস্মরনীয় হয়ে থাকবে

17669053_1237759316331016_1915240950_o
রাঙামাট প্রতিনিধি:
পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের কৃষ্টি, সংস্কৃতি, উন্নয়ন ও শান্তি প্রতিষ্ঠায় দৈনিক গিরিদর্পণ ও সাপ্তাহিক বনভূমি ভূমিকা অবিস্মরনীয় হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন বক্তারা। বক্তারা আরো বলেন, পার্বত্য অঞ্চলের কৃষ্টি সংস্কৃতি তুলে ধরে এই অঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র নৃ গোষ্ঠীর গুলোর উন্নয়নে কাজ করে গেছে পার্বত্য অঞ্চলের সর্বপ্রথম সংবাদপত্র দৈনিক গিরিদর্পণ। এছাড়াও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নে দৈনিক গিরিদর্পণের ভূমিকা ছিলো অবিস্মরনীয়। বক্তারা দৈনিক গিরিদর্পণের উত্তোরোত্তর সাফল্য কামনা করেন।

বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সর্বপ্রথম ও চট্টগ্রাম বিভাগের প্রচার বহুল দৈনিক সংবাদপত্র দৈনিক গিরিদর্পণের ৩৪ বছর পূর্তি ও ৩৫ বছরে পদার্পন অনুষ্ঠানে বক্তারা এই কথা বলেন।

দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য, মহিলা আসন-৩৩ ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ বেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, রাঙ্গামাটি পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিশিষ্ট কলামিষ্ট ও সাহিত্যক মো. জানে আলম, পার্বত্য অঞ্চলের প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, দৈনিক রাঙ্গামাটি’র সম্পাদক আনোয়ার আল হক, দৈনিক পার্বত্য চট্টগ্রাম সম্পাদক ফজলে এলাহী। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক গিরিদর্পণের বার্তা সম্পাদক নন্দন দেবনাথ। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক মোস্তফা কামাল।

অনুষ্ঠানে পার্বত্য অঞ্চলের ৬ জনকে সম্মাননা প্রদান করা হয়েছে। সম্মাননা প্রাপ্তরা হলেন, একুশে পদক প্রাপ্ত কবি ও সাহিত্যক মংছেনচীন মংছিন্, বীর মুক্তিযোদ্ধা প্রীতি কান্তি ত্রিপুরা, কবি ও সাহিত্যিক শোভা রানী ত্রিপুরা, মরনোত্তর সাংবাদিক হিসাবে দৈনিক গিরিদর্পণ পত্রিকার প্রাক্তন বার্তা সম্পাদক প্রয়াত শৈলেন দে, সাংবাদিকতায় দৈনিক গিরিদর্পণ লংগদু উপজেলা প্রতিনিধি এখলাছ মিয়া খান, বাঘাইছড়ি উপজেলা প্রতিনিধি দিলীপ কুমার দাশ।

এছাড়া অনুষ্ঠানে রাঙ্গামাটি জেলার কর্মরত সাংবাদিক ও সাংবাদিক সংগঠনগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে রাঙ্গামাটির জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন পত্রিকা ও সামাজিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে দৈনিক গিরিদর্পণ সম্পাদক এ,কে,এম মকছুদ আহমেদকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন