পার্বত্যনিউজে প্রকাশিত সংবাদে পানছড়ি-খাগড়াছড়ি সড়কে স্পীড ব্রেকার নির্মূল

SPEED BR -20

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

“ছাব্বিশ কিলোমিটারে তেতাল্লিশ স্পীড ব্রেকার” পানছড়ি-খাগড়াছড়ি সড়কের এই দুরাবস্থার খবরটি পার্বত্য নিউজে প্রকাশিত হয়েছিল।

এ সংবাদটি প্রকাশের পর পরই প্রশাসনের তৎপরতায় শুরু হয় নির্মূলকরণ প্রক্রিয়া। যার ফলে জনমনেও নেমে আসে স্ব:স্তির নি:শ্বাস। অবশেষে ব্যাঙের ছাতার মতো অপরিকল্পিতভাবে গড়ে তোলা নালকাটা কিলোমিটার ও মুনিগ্রাম এলাকাসহ প্রায় ছয়টি স্পীড ব্রেকার প্রাথমিক পর্যায়ে নির্মূল করা হয়েছিল।

খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: ইসমাইল হোসেন প্রাথমিক পর্যায়ে নির্মুলকালে মুঠোফোনে এ প্রতিবেদককে বলেছিলেন, পর্যায়ক্রমে অপরিকল্পিতভাবে গড়ে তোলা স্পীড ব্রেকার সহসাই নির্মূল করা হবে। তারই ধারাবাহিকতায় সোমবার সকাল থেকেই শুরু হয় স্পীড ব্রেকার নির্মূলকরণ।

খাগড়াছড়িতে আইন-শৃংঙ্খলায় নিয়োজিত থাকা নির্বাহী ম্যাজিট্টেট শিহাব উদ্দিন আহাম্মদের উপস্থিতিতে বূলডোজারের সাহায্য নির্মূল করা হচ্ছে স্পীড ব্রেকারগুলো। এ সময় আরো উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী শান্তনু পালিত ও উপ-সহকারী প্রকৌশলী মমতাজুর রহমান।

কয়েকজন পথচারীর সাথে আলাপকালে তারা জানায়, মূলত এই সড়কটি ছিল ব্রেক কষাকষির সড়ক। এখন থেকে ব্রেক কষা ছাড়াই ত্রিশ/পঁয়ত্রিশ মিনিটে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে চলাচল করা যাবে বলে অনেকেই অভিমত ব্যক্ত করেন।

পার্বত্যনিউজের মাধ্যমে এই ধরনের জনসচেতনতামূলক খবর প্রকাশ করায় পার্বত্যনিউজকে ধন্যবাদ জ্ঞাপন করেন পানছড়ি সানরাইজ কিন্ডার গার্টেনের শিক্ষক মো: জালাল হোসেন। পার্বত্য নিউজের মাধ্যমে তেতাল্লিশটি স্পীড ব্রেকারের কাহিনী তুলে ধরার মাঝে সড়ক ও জনপথের মেধাবী উদ্দ্যেগে পথচারীদের মাঝে বইছে এখন স্ব:স্তির নি:শ্বাস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন