পার্বত্যঞ্চলের দুর্গম পাহাড়ি এলাকাসহ সর্বত্র উন্নয়ন করছে বর্তমান সরকার: শেখ হাসিনা

কাপ্তাই প্রতিনিধি:

শান্তি চুক্তি হওয়ার পর থেকে বর্তমান আ’লীগ সরকার তিন পার্বত্য জেলাসহ সকল উপজেলা ও দুর্গম পাহাড়ি এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, বিদুৎ ও সড়কসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম করে চলেছে। কাপ্তাই উপজেলার মিতিঙ্গাছড়ি পাড়া কেন্দ্র উদ্বোধন কালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।

২২লাখ টাকা ব্যয়ে মিতিঙ্গাছড়ি এলাকায় এডিবির অর্থায়নে, চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক নির্মিত, ইউনিসেফ ও পাড়াবাসীর সহযোগিতায় চার হাজারতম নতুন পাড়া কেন্দ্র রোববার (২১ জানুয়ারি) সকাল ১০টায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা সোনারগাঁও হোটেল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।

জানা যায়, এ কেন্দ্রটি ১৩ মে ১৯৯৮ সালে বেড়া দিয়ে নির্মিত করা হয়। মিতিঙ্গাছড়ি পাড়া কেন্দ্রটি  সকাল ৮টা হতে ১০টা পর্যন্ত শিশুদের প্রাক-প্রাথমিক শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, সচেতনতা ও টিকাসহ বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কার্যক্রম করা হয়।

প্রধানমন্ত্রীর সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, উষাতন তালুকদার এমপি, ফিরোজা বেগম চিনু এমপি প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চিংকিউরোয়াজা, জেলা প্রশাসক মানজারুল মান্নান, এসপি সাঈদ তারেকুল হাসান, উন্নয়ন বোর্ড প্রকল্প পরিচালক মো. ইয়াছিন, জেলা পরিষদ সদস্য থোয়াচিং মারমা,  উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলার হোসেন, নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, জেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মফিজুল হক, উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরীসহ বিভিন্ন আ’লীগের দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন