চকরিয়ায় বঙ্গবন্ধু সাফারি পার্কের বেস্টনির খাঁচা থেকে পালিয়েছে বাঘ

 

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের নিরাপত্তা বেস্টনির খাঁচা থেকে পালিয়েছে একটি বাঘ শাবক।

শুক্রবার(১২জানুয়ারি) সকালে বেস্টনির খাঁচা থেকে বাঘ শাবকটি পালিয়ে গেলেও গতকাল সোমবার পর্যন্ত ওই বাঘ শাবকটি আটক করা সম্ভব হয়নি। এ ঘটনার পর থেকে পার্কে ভ্রমণে আসা পর্যটক-দশনার্থীদের মধ্যে ছড়িয়ে পড়েছে এক ধরণের চরম আতঙ্ক। বর্তমানে এ অবস্থার কারণে গত তিনদিন ধরে ভয়ে পার্কে দশনার্থী আগমনে ভাটা পড়েছে বলে জানিয়েছেন পার্কের গেইট ইজার নেয়া সংশ্লিষ্টরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালের দিকে সাফারি পার্কের বাঘের বেস্টনির ভেতরে খাঁচা পরিস্কার করতে ঢোকে পার্কের সংশ্লিষ্ট নিরাপত্তাকর্মী। ওই সময় বেস্টনির খাঁচার দরজা খোলা পেয়ে দুই বছর বয়সের একটি বাঘ শাবক পালিয়ে গিয়ে পাশের বনাঞ্চলে ঢুকে পড়ে।

জানা গেছে, খাঁচা থেকে বাঘ শাবকটি পালিয়ে যাওয়ার পর থেকে সাফারি পার্কের সংশ্লিষ্টরা গত তিনদিন ধরে শতচেষ্টা করেও তাকে আটকাতে পারেনি। ঘটনাটি পার্কের আশপাশের লোকজনের মাঝে জানাজানি হয়ে গেলে গত তিনদিন ধরে সাফারি পার্ক দর্শনে আসা পর্যটক-দশনার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

সাফারি পার্কের গেইট ইজারাদার পক্ষের সংশ্লিষ্টরা জানিয়েছেন, বেস্টনির খাঁচা থেকে বাঘ শাবকটি পালিয়ে যাওয়ার পর থেকে গত দুইদিন ধরে সাফারি পার্কে দশনার্থী আগমনে ভাটা হয়ে পড়েছে। দশনার্থীদের মধ্যে এক ধরণের ভীতি দেখা দেয়ায় অনেকে সাফারি পার্কে এসেও ভ্রমণ না করে উল্টো ফিরে যাচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে সাফারি পার্কের দায়িত্বরত সহকারী কর্মকর্তা মাজহারুল ইসলাম চৌধুরী বলেন, সাফারি পার্কের নিরাপত্তাকর্মীরা নিয়মিত কাজের অংশ হিসেবে শুক্রবার সকালে বেস্টনির ভেতরে খাঁচা পরিষ্কার করতে ঢোকেন। ওইসময় খাঁচার দরজা খোলা পেয়ে অসাবধান বশত দুইবছর বয়সের একটি বাঘ শাবক বেস্টনির বনাঞ্চলে ভেতরে ঢুকে পড়ে।

সাফারি পার্কে ভ্রমণে আগত পর্যটক-দর্শনার্থীদের কোন ধরণের ভয় নেই জানিয়ে তিনি বলেন, বাঘ শাবকটি খাঁচা থেকে বেরিয়ে গেলেও বাঘের নির্ধারিত বেস্টনির ভেতরেই আছে। পার্কের ভেতরে অন্য কোন স্থানে যাওয়ার সুযোগ নেই। কারণ বাঘের বেস্টনির চারিদিকে বাউন্ডারি ওয়াল রয়েছে। আমরা চেষ্টা করছি তাকে আটকানোর মাধ্যমে ফের খাঁচায় বন্দি করতে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন