পানছড়ি বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড: শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত

Untitled-2

শাহজাহান কবির সাজু, পানছড়ি:

ভয়াবহ আগুনে ভষ্মিভূত হয়েছে খাগড়াছড়ি জেলার পানছড়ি বাজারের প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান। প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ ধারণা করা হচ্ছে প্রায় দেড় কোটি টাকা। মঙ্গলবার দিবাগত বুধবার রাত আনুমানিক সোয়া ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে একটি চায়ের দোকান থেকেই আগুনের সূত্রপাত ঘটে থাকতে পারে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পানছড়ি বাজারের নোয়াখালী মার্কেটের পূর্ব গলির একটি চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত। মূহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। ভয়াবহ ঐ আগুনে আধ ঘন্টার ব্যবধানে প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুঁড়ে ছাঁই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে খাগড়াছড়ি জেলা সদর থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দেয়। পঁচিশ কিলোমিটার রাস্তায় ত্রিশটির অধিক স্পীড ব্রেকার অতিক্রম করে পানছড়ি বাজারে পৌঁছালেও ততক্ষণে প্রায় শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান পুঁড়ে যায়। পরে এলাকাবাসী, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিস কর্মীদের সম্মিলিত প্রচেষ্ঠায় প্রায় দেড় ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, প্রতিবছরই কোন না কোন সময়ে অগ্নিকান্ডের ঘটনায় পানছড়ি বাজারের ব্যবসায়ীরা সর্বশান্ত হচ্ছে।

প্রসঙ্গত, ব্যবসায়ীদের দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে গত বছর পানছড়ি উপজেলায় একটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের অনুমোদন দেয় সরকার। তবে জায়গা নির্ধারণ করতে না পারায় অদ্যাবধি এই উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের কার্যক্রম শুরু করা সম্ভব হয়ে উঠেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন