পানছড়ি ফুটবল একাডেমির ছোটন অনূর্ধ্ব ১৪ বিভাগীয় দলে

COTON PIC copy

নিজস্ব প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা ফুটবল একাডেমির উদীয়মান ফুটবলার শরীফুল ইসলাম ছোটন অনূর্ধ্ব’ ১৪ বিভাগীয় দলে সুযোগ পেয়েছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন কোচ মাহাবুবুল আলম পলো বিগত তিন মাস আগে থানা পর্যায়ে খেলোয়াড় বাছাই করে। থানা পর্যায়ে সুযোগ পেয়ে ছোটন জেলা পর্যায়েও কৃতকার্য হয়।

৬ ফেব্রুয়ারি খাগড়াছড়ি জেলা থেকে চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে বাছাই পর্বে প্রথম বিশে জায়গা করে নেয়। বর্তমানে চট্টগ্রাম বিভাগীয় দলের হয়ে খেলার জন্য ঢাকার উদ্দেশ্যে রওনা হবে। পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র শরীফুল ইসলাম ছোটন ৩নং সদর পানছড়ি ইউপির তালুকাদার পাড়া গ্রামের মো. ফজলুল কবিরের ছেলে। সে উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শাহজাহান কবির সাজু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ৩নং সদর পানছড়ি ইউপি চেয়ারম্যান নাজির হোসেন এবং জেলা ফুটবল দলের অন্যতম সদস্য ক্যাপ্রুচাই মারমা পরিচালিত পানছড়ি ফুটবল একাডেমিতে দীর্ঘদিন যাবৎ প্রশিক্ষনার্থী ছিল।

পানছড়ির ফুটবল একাডেমির রাশেদ, জুয়েল রানা,  ইমন ও অনূর্ধ্ব’ ১৪ দলে খেলার যোগ্যতা রাখে। জেলায় স্বজন প্রীতির কারণে তাদের সুযোগ হয়ে উঠেনি। ছোটন তার মতামত ব্যক্ত করতে গিয়ে জানায়, পানছড়ি ফুটবল একাডেমিতে বিনামূল্যে ফুটবল প্রশিক্ষন, কোচদের সার্বিক সহয়তা, উৎসাহ ও আন্তরিকতার ফলেই আমার এতদুর আসা। তার সহপাঠী রাশেদ, জুয়েল রানা ও ইমনকে খুব মিস করছে বলেও জানায়। ঢাকা লীগসহ দেশ সেরা গোলরক্ষক হওয়ার স্বপ্ন দেখা ছোটনের আবদার পানছড়ি ফুটবল একাডেমির বেশিরভাগ খেলোয়াড় গরীব পরিবারের। তাদের বুট, জার্সি ও ফুটবল দিয়ে বিত্তবানরা সহযোগিতা করলে পানছড়ি থেকে আরও অনেক খেলোয়াড় বিভাগীয় ও জাতীয় দলে স্থান করে নিবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন