Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পানছড়ি-খাগড়াছড়ি সড়কে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞা!

পানছড়ি প্রতিনিধি:

জেলার পানছড়ি-খাগড়াছড়ি সড়কে সিএনজি, মাহেন্দ্র ও জিপে পাহাড়ী যাত্রী বহনের উপর নিষেধাজ্ঞার কথা জানিয়েছেন কয়েক চালক।

সোমবার (১ এপ্রিল) সকাল থেকেই যাত্রীদের উপর নেমে আসে চরম দূর্ভোগ। বিপাকে পড়ে চাকুরীজীবি ও এইচএসসি পরীক্ষার্থীরা। অনেক পরীক্ষার্থী দীর্ঘ পথ পায়ে হেঁটে কেন্দ্রে উপস্থিত হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে এক চালক জানিয়েছেন।

এদিকে পানছড়ি টার্মিনালে জিপ, সিএনজি ও মাহেন্দ্র চালকের সাথে আলাপকালে জানা যায়, এসব এলাকায় কোন লিখিত কাগজের প্রয়োজন হয় না শুধু মুখ দিয়ে বের হলেই কার্যকারিতা শুরু হয়।

তবে পাহাড়ি যাত্রী চলাচলে এ নিষেধাজ্ঞা কে বা কাহারা জারি করেছে তা নিয়ে কেউ মুখ খুলছে না। যাত্রীর অভাবে সকাল ১১টা পর্যন্ত দুই একটি গাড়ী পানছড়ি ছেড়েছে বলে নিশ্চিত করেন।

এদিকে ইউপিডিএফ (গণতান্ত্রিক) থেকে এ নিষেধাজ্ঞার কথা শোনা গেলেও দলের শীর্ষ স্থানীয় নেতারা তা স্বীকার করেননি।

অনেকে বলছে গত বছরের ১ মে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ পানছড়ি বাজার বয়কটের ঘোষণা দিলে তা ২০ মে থেকে কার্যকারিতা শুরু হওয়ার পর অদ্যবধি পর্যন্ত বাজারে বিরাজ করছে ভুতুড়ে অবস্থা। দিন দিন পানছড়ি বাজার হচ্ছে ক্রেতা শূন্য আর হাট জমে উঠেছে পানছড়ির বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে।

এ নিয়ে প্রশাসনের নীরব ভূমিকার কথা জানালেন কয়েক ব্যবসায়ী প্রতিনিধি।

এদিকে যাত্রী নিষেধাজ্ঞার কথা শুনে রাস্তা-ঘাট সম্পূর্ণ ফাঁকা বলে গাড়ী চালকরা জানায়।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মো. দুলাল হোসেন জানান, যাত্রী চলাচলে নিষেধাজ্ঞার কথা মুখে মুখে শুনেছি। তবে এলাকার সার্বিক পরিস্থিতি ও যান চলাচল স্বাভাবিক রয়েছে। এসব সমস্যাদি সমাধানকল্পে প্রশাসনের সু-দৃষ্টি চায় পানছড়িবাসী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পানছড়ি-খাগড়াছড়ি সড়কে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞা!
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন