পানছড়ির ৪নং সেটে দেয়া পরীক্ষার খাতা যথাযথভাবে মূল্যায়ন করা হবে-চট্টগ্রাম বোর্ড নিয়ন্ত্রক

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পানছড়ি উপজেলার ১-২৭২ নং কেন্দ্রে যেসব শিক্ষার্থীরা ৪নং সেটে পরীক্ষা দিয়েছে তাদের খাতা মূল্যায়ন ওই সেটেই হবে। চট্টগ্রাম বোর্ড নিয়ন্ত্রক মাহাবুব হোসেন অভিভাবকদের শঙ্কায় না থাকার জন্য  পার্বত্যনিউজের মাধ্যমে অভিভাবকদের কাছে খবরটি পৌঁছে দেয়ার আহ্বান জানান। তবে গাফিলতির জন্য (১)-২৭২ নং কেন্দ্র এবং সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে এবং শিক্ষার্থীদের কোন ক্ষতি হবেনা বলে তিনি নিশ্চিত করেন।

জেলার পানছড়ি উপজেলায় এবারের এসএসসি পরীক্ষায় গত ১৪ ফেব্রুয়ারি বাংলাদেশের ইতিহাস ও বিশ্¦ সভ্যতা (সৃজনশীল) বিষয়ে প্রশ্নপত্র বিতরণে দুটি কেন্দ্র পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় ও পূজগাং উচ্চ বিদ্যালয়ে ৩ সেট দিয়ে পরীক্ষা নেয়া হলেও পানছড়ি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নেয়া হয়েছে ৪নং সেটে। পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করে ঘরে ফেরার পর অন্য কেন্দ্র দুটির পরীক্ষার্থীদের সাথে আলাপকালে এ রহস্য উদঘাটিত হয়।

এ খবরে অভিভাবক মহলে নেমে আসে শঙ্কা ও দুশ্চিন্তা। খাগড়াছড়ি জেলা ম্যাজিস্ট্রেট (শিক্ষা) শ্যামানন্দ পাল বলেন, শিক্ষার্থীদের প্রতি আমরা আন্তরিক। খাতা যথাযথভাবে মূল্যায়নের ব্যাপারে আমরা বোর্ডে নিয়মিত যোগাযোগ রক্ষা করছি।

পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ তৌহিদুল ইসলাম জানান, বোর্ডে প্রয়োজনীয় কাগজ পত্রাদি পাঠানো হয়েছে এবং কেন্দ্র সচিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিবাবকদের দাবি একবার নয়, দু’বার নয়, তিন তিন বার এ ধরণের ঘটনা একই কেন্দ্রে ঘটেছে তাই কেন্দ্রটির বিরুদ্ধে প্রশাসনিক ও আইনানুগ ব্যবস্থা অবিলম্বে গ্রহণ করা হোক।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: এসএসসি, খাতা মূল্যায়ন, পানছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন