পানছড়ির স্কুল শিক্ষক বিটু চাকমার দু’টি কিডনিই নষ্ট

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

জেলার পানছড়ি উপজেলার প্রাথমিক বিদ্যালয় শিক্ষক বিটু চাকমার (৩৩) দু’টি কিডনিই নষ্ট হয়ে গেছে। নষ্ট কিডনি দু’টি নিয়ে সে বর্তমানে মানবেতর দিন যাপন করছে।

নতুন কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসা অনেক ব্যয়বহুল। এ ব্যয়বহুল খরচ চালানোর সামর্থ্য তার পরিবারের নেই। ডাক্তারের পরামর্শ যত তাড়াতাড়ি চিকিৎসা করানো যায় ততই মঙ্গল।

জানা যায়, উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির বাউরা পাড়া গ্রামের কিংকর চাকমা ও নিতুনী চাকমার ছেলে বিটু চাকমা। ২০০৮ সালে ৪নং লতিবান ইউপির বাম্বুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে যোগ দেয়। ব্যক্তিগত জীবনে সে এখনো অবিবাহিত।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সভাপতি সুরেশ কুমার ত্রিপুরা জানান, আমাদের সহকর্মী বিটু চাকমা অল্প বয়সেই জটিল রোগে আক্রান্ত হয়ে পড়েছে। আমরা তার পাশে অবশ্যই দাঁড়াব। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের সাথে আলোচনাক্রমে তার চিকিৎসার ব্যাপারে একটি সহায়তা তহবিল গঠন করা হবে।

প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সন্ধীপন চাকমা জানায়, বিটু চাকমা চিকিৎসার জন্য আর্থিক সহায়তা চেয়ে সমিতি বরাবর একটি আবেদন করেছে। আমরা যে যার সাধ্যমত তাকে আর্থিক সহায়তা দেয়ার সংবাদ সমন্বয় মিটিংয়ে শিক্ষকদের জানিয়ে দেব।

বিটু চাকমার সাথে মোবাইল ফোনে কথা হলে জানায়, বর্তমানে জাতীয় কিডনি হাসপাতালে ভর্তি রয়েছে। এর আগে ঢাকা ল্যাব এইডে ৭ বার ডায়ালেসিস করা হয়েছে। গত দুই মাসে প্রায় দুই লক্ষাধিক টাকা শেষ। সর্বশেষ আলট্রাসনোগ্রাফিতে তার কিডনি দু’টির প্রায় ৭০% অকেজো বলে ডাক্তার জানিয়েছে। বিত্তবানরা একটু সহযোগিতার হাত বাড়ালে উন্নতর চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আপন ভুবনে ফিরে আসতে পারবে বলে তার বিশ্বাস। বিটু চাকমার ব্যক্তিগত বিকাশ নং-০১৫৫৭০৮৭৫৮৪।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন