Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পানছড়ির লিচু ও লেবু বাগানে অগ্নিকাণ্ডের ঘটনায় সুষ্ঠ তদন্তের দাবিতে মানববন্ধন

Garden manob bandon Pic copy

নিজস্ব প্রতিবেদক,পানছড়ি:

নিজেকে স্বাবলম্বী করে তুলতে খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির (সাবেক লতিবান ইউপির) সাবেক চেয়ারম্যান মরহুম আবদুল মালেকের সন্তান মো. শফিকুল আলম মুসলিমনগর এলাকায় গড়ে তোলে একটি ফলজ বাগান।

১৭ফেব্রুয়ারি দিনে দুপুরে অজ্ঞাতনামা দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে যায় বাগানের প্রায় শতাধিক লিচু ও লেবু গাছ। মোবাইল ফোনে বাগানে অগ্নিকাণ্ডের খবরে দিশেহারা হয়ে পড়ে বাগান মালিক শফিকুল আলম। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের আইনের আওতায় এনে সুষ্ঠ বিচার দাবি করেন তিনি।

এ ঘটনার প্রতিবাদে বৃহষ্পতিবার সকাল ১০টায় পানছড়ির প্রধান সড়কে মানববন্ধন করে উপজেলার প্রায় ১৭টি সংগঠন। এ মানববন্ধন থেকে তীব্র প্রতিবাদ জানিয়ে বক্তব্য প্রদান করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ৫নং উল্টাছড়ি ইউপি চেয়ারম্যান বিজয় চাকমা, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুণ-অর-রশিদ।

বক্তারা বলেন, বাগানে ঢুকেই দেখা গেছে ঘটানাটি পরিকল্পিত। প্রশাসন কর্তৃক আজও কোন পদক্ষেপ না নেয়াতে তারা ক্ষোভ প্রকাশ করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক জানান, স্মারকলিপি পেয়েছি। জেলা প্রশাসকের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর সহসাই পাঠিয়ে দেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন