Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পানছড়িতে পুলিশের খোয়া যাওয়া সাব মেশিনগান উদ্ধার

Attok
শাহজাহান কবির সাজু, পানছড়ি ॥
শনিবার সাত সকাল থেকেই পানছড়ি থানা পুলিশের একটি দল উপজেলার নালকাটা এলাকায় অংশ নেয় সম্প্রতি দূর্গা পূজা চলাকালীন সময়ে খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার অভিযানে। সাথে বিমর্ষ মুখ নিয়ে এপার-ওপার ছুটে যায় অফিসার ইনচার্জ আব্দুস সামাদ মোড়ল। দুটি পুকুরে অনেক খোঁজাখুজি হয়েছে কিন্তু ব্যর্থ অভিযান নিরাশ অফিসার থেকে শুরু করে সঙ্গে থাকা ডিএসবি ও মহালছড়ির ৬ এপিবিএন সদস্যরা।

অবশেষে সকাল এগাটায় অভিযানে নামে নালকাটা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সামনের পুকুরটিতে। দীর্ঘ পৌনে এক ঘন্টায় পুকুরের এপার-ওপার তছনছ করলেও কোন হদিস পাচ্ছিল না অস্ত্রটির। অবশেষে ঠিক বেলা বার’টায় পুলিশ সদস্য মাসুদ রানা (২২৪৬) এর হাতে থাকা শাবালের সাথে কিসের যেন খোঁচা লাগে। প্রথমে ডুব দিয়ে মাটি সরিয়ে শক্ত কিছু অনুভব করতে পায়। কিন্তু দ্বিতীয় ডুব দিয়ে পানির তলদেশ থেকে আর শুন্য হাতে ফিরে আসেনি। রশি দিয়ে মোড়ানো একটি বস্তা নিয়ে উপরে উঠার সাথে সাথেই আনন্দের বাঁধ ভাঙ্গা জোয়ার ভেসে উঠে পুলিশ সদস্যদের মধ্যে।

SMG PIC

এর পরও স্বস্তি নেই ? বস্তার ভিতর কি আছে সেই টেনশনে। অফিসারদের উপস্থিতিতে বস্তার মুখ খুলতেই দেখা গেল লাল ও নীল রঙ্গের থামি দিয়ে বস্তাটি আরো শক্ত করে বাঁধা । সেটিও খোলা হল। অবেশেষে সবার স্নায়ুচাপ কাটিয়ে দেখা মিলল অস্ত্র নং- খাগড়াছড়ি-৫০, বডি নং- ৪৯০১২৯২১ নামের হারিয়ে যাওয়া সেই সাব মেশিন গান (এসএমজি)টি। খুশীতে আত্মহারা অফিসার ইনচার্জ আবদুস সামাদ মোড়ল, এসআই হাবিব, এসআই রামসহ সকলে।

২০দিন পর পুকরের কাদাঁ মাটি থেকে হারিয়ে যাওয়া অস্ত্রটি উদ্ধারের খবর পেয়ে ঘটনা স্থলে ছুটে আসেন খাগড়াছড়ি জেলা পুলিশ সুপার শেখ মিজানুর রহমান, পানছড়ি সাব জোন কমান্ডার মেজর মো: আসিফ সহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। পানছড়ি থানার ওসি আব্দুস সামাদ মোড়ল জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নালকাটা এলাকায় অভিযান চালনো হয়। অবশেষে নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পুকুর থেকে দুপুর ১২টার দিকে অস্ত্রটি পাওয়া যায়।

উল্লেখ্য দূর্গা পূজায় কর্তব্য পালন কালে ৪-১০-২০১৪ ইং তারিখ নায়েক লক্ষীরাম চাকমা তার হেফাজতে থাকা এসএমজি’টি হারায়। এদিকে অস্ত্রটি হারানোর পর থেকেই ঝটিকা তল্লাসী চালিয়ে পুলিশ সন্দেহজনক ভাবে ৬জনকে আটক করে।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন