Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পানছড়িতে চার পায়ের মুরগীর ছানা

Hen Pic
স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় সদ্য ডিম থেকে ফুটেছে চার পায়ের এক আজব মুরগীর ছানা। এই ছানাটির পয়োঃনিষ্কাশনের রাস্তাও তার পিঠের মাঝে। আর এই ছানাটিকে এক নজর দেখতে দিনভর লেগেই আছে উসুক দর্শনার্থীর উপচে পড়া ভীড়।

উপজেলার ১নং লোগাং ইউপির শান্তিনগর গ্রামে মো. আনু মিয়ার বাড়িতেই এই আজব ঘটনা ঘটেছে। লোগাং ইউপিতে এবারে নৌকা প্রতীকের প্রার্থী মিলন সাহার মাধ্যমে খবরের ভিত্তিতে সরেজমিনে গিয়ে দেখা যায়, আনু মিয়ার ডিগ্রী পড়ুয়া মেয়ে কোহিনুর মুরগীর ছানাটির সেবায় ব্যস্ত। চালের গুড়া, পানি আর হরলিকস দিয়েই চলছে ছানাটির খাবারের কার্যক্রম।

কোহিনুর জানান, তার ভাবী শাহেনা ১০টি ডিম দিয়ে মুরগীটিকে বাচ্চা ফুটানোর জন্য বসায়। কিছু দিন পর দেখে ৮টি ডিম ফুটলেও একটি ডিম আধা ভাঙ্গা অবস্থায় আছে। পরে আধা ভাঙ্গা ডিমটিকে পুরো ভেঙ্গে দিলেও এটার যে পা’ চারটি প্রথমে তারা বুঝতেই পারেননি। মা মুরগী যথন ৮টি ছানা নিয়ে বের হয় তখন কিচির-মিচির আওয়াজ শুনে হাত দিয়ে ধরে দেখে যায় ছানাটির চারটি পা।এই খবর চারিদিকে ছড়িয়ে পড়লে ক্ষনিকেই ছুটে উৎসুক দর্শনার্থী।

দর্শনার্থী ৫ম শ্রেণীতে পড়ুয়া জুয়েল, রাকিব হাসান, সিয়াম, সজীবসহ অনেকেই জানায়, জীবনে কখনো এমন আজব জিনিস আর দেখেনি। পানছড়ি প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, এটা একটি অলৌকিক ও বিরল ঘটনা। সায়েন্সে এটা নিয়ে পরিষ্কার কিছু বলা নাই। তবে এটা জেনেটিকস সমস্যা হতে পারে বলেও তিনি জানান।

কোহিনুরের হেফাজতে থাকা ছানাটির বর্তমান বয়স দু’দিন। ছানাটিকে সুস্থ করে তুলতে তিনি আপ্রাণ চেষ্টা করবেন বলে এই প্রতিবেদককে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন