পানছড়িতে কমিউনিটি পুলিশিং ও বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত

sp dc pIC

স্টাফ রিপোর্টার:

জেলার পানছড়ি উপজেলায় কমিউনিটি পুলিশিং ও বিশেষ আইন-শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। পানছড়ি থানা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পুলিশ সুপার মো. মজিদ আলী (বিপিএম সেবা)।

শনিবার বেলা ১২টি থেকে পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বারের সভাপতিত্বে ও সাব ইন্সপেক্টর মো. তোহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং এর আহবায়ক বকুল চন্দ্র চাকমা। এ সময় এলাকার বিভিন্ন সমস্যাদি তুলে ধরার জন্য সবাইকে উম্মুক্ত আলোচনায় অংশগ্রহনের সুযোগ করে দেন। এতে পানছড়ি থানা পুলিশের নিজস্ব কোন পরিবহন না থাকার কথাটি বার বার উঠে আসে। তাছাড়া এলাকার বাল্য বিবাহ, মদ, গাঁজা ও জুয়া নির্মূলে পানছড়ি থানা পুলিশ বিশেষ ভূমিকা রাখায় সবার পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করা হয়।

প্রধান অতিথি ও বিশেষ অতিথি বলেন, সামনে বৈসাবী উৎসব। এই উৎসব পালনের জন্য সকলে মিলে তৈরি করতে হবে সুন্দর পরিবেশ। পরিবেশ ভালো থাকলে প্রশাসনের হস্তক্ষেপ করার কোন দরকার পড়ে না। তাছাড়া পানছড়ি খাগড়াছড়ি সড়কে বেপরোয়া মোটরসাইকেল চালক, হেলমেট বিহীন, লাইসেন্স ও দুই এর অধিক যাত্রী বহনকারী মোটরসাইকেল চালকদের আইনের আওতায় আনার পরামর্শও দেন।

বেলা দেড়টা থেকে অতিথিদ্বয় যোগ দেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষে এক বিশেষ আইন-শৃঙ্খলা সভায়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিক।

অনুষ্ঠানে বিভিন্ন ইউপির সম্ভাব্য প্রার্থীদের সাথে পরিচয় পর্ব শেষে জেলা প্রশাসক নির্বাচনের বিভিন্ন আচরণ বিধি পাঠ করে শুনান। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে পরিচালনার লক্ষে প্রশাসন সব ধরনের ব্যবস্থা নিবে বলেও জানান।

এ সময় উপস্থিত ছিলেন এডিসি জেনারেল এটিএম কাউছার হোসাইন, পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, পানছড়ি ডিগ্রি কলেজ অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, ২০ বিজিবি’র সহকারী পরিচালক রহমত আলী, পানছড়ি সাব জোন প্রতিনিধি সিনিয়র ওয়ারেন্ট অফিসার মৃত্যুঞ্জয় দেবনাথ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেবসহ সকল ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন