পাঠাভ্যাস আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে

23.04.2017 _Matiranga Book Day NEWS Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

ছাত্র-ছাত্রীদের বই পড়ে নিজেকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য পাঠাভ্যাস উন্নয়নের উপর গুরুত্বআরোপ করে বক্তারা বলেছেন, স্ব আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে পারে। পাঠ্যাভাস জানতে হবে আর অন্যদের জানাতে হবে। আর এজন্য বই পড়তে হবে। বই মানুষের পরম বন্ধু। মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসায় আন্তর্জাতিক বই দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা একথা বলেন।

রোববার বেলা ১১টার দিকে মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার অধ্যক্ষ কাজী মো. সলিম উল্যাহর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসা গভর্নিং বডির সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ী মো. আমির হোসেন রাকিব। মাদ্রাসা গভর্নিং বডির সদস্য মো. জাহিদুল ইসলাম, মো. আবদুল কাদের, মাদ্রাসারা আরবী প্রবাষক মো. হানিফুর রহমান  ও সেকায়েপ’র সংগঠক মো. শাহ আলম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

আন্তর্জাতিক বই দিবস উদযাপন উপলক্ষে সেকায়েপ’র পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির আওতায় দেয়ালিকা ‘ক্যানভাস’র মোড়ক উন্মোচন করে অনুষ্ঠানের প্রধান অতিথি মাদ্রাসা গভর্নিং বডির সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ী মো. আমির হোসেন রাকিব। এর আগে দিবসটি উপলক্ষে মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত হয় ‘পাঠ্যাভাস উন্নয়ন কর্মসূচির বই সৃজনশীল মেধার বিকাশ ঘটায়’ শীর্ষক বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

পরে পাঠ্যাভাস উন্নয় কর্মসূচির আওতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন মাদ্রাসা গভর্নিং বডির সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ী মো. আমির হোসেন রাকিবসহ অন্যান্যরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন