পরিষদ চেয়ারম্যানের সঙ্গে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাৎ

প্রেস বিজ্ঞপ্তি:

জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের একটি টিম রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে শনিবার সৌজন্য সাক্ষাত করেন।

৫ সদস্যবিশিষ্ট এই টিমের নেতৃত্বে ছিলেন বাংলাদেশ চিফ অব মিশন মি. Giorgi Gigauri । অন্যান্য সদস্যরা ছিলেন Ms. Peppi K. SIDDIQ, Head of Emergency of Displacement, IOM, Mr. Phineas Jasi, Monitoring & Evaluation Officer, IOM, Mr. B. M. Masiur Rahman, National Liaison Officer, IOM, Mr. Syed Shabab Shahrear, Project Assistant, Emergency & Displacement Unit|

মিঃ গিওর্গী Giorgi Gigauri) সৌজন্য সাক্ষাতে চেয়ারম্যানকে বলেন, আন্তর্জাতিক অভিবাসন সংস্থা এক দেশ থেকে অন্য দেশে অভিবাসন এবং স্থানীয় বিভিন্ন কারণে বাস্তুচ্যুত লোকদের জন্য কাজ করে থাকে। এ ধরনের বাস্তুচ্যুতদের বিষয়ে জানা এবং কাজ করার জন্য তারা পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনার জন্য এসেছেন।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, ১৯৬০ সালে কাপ্তাই বাঁধের কারণে এলাকার অধিকাংশ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এখনও প্রাকৃতিক দুর্যোগ ও বিভিন্ন কারণে মানুষ বাস্তুচ্যুত হচ্ছে। বিগত বছর অতিবৃষ্টি এবং ভূমিধসের কারণে প্রচুর প্রাণহানির মতো ঘটনাও ঘটেছে। এধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা এবং ক্ষতিগ্রস্ত লোকদের স্থায়ী পুনর্বাসন করার মতো সামর্থ পরিষদের নাই। এক্ষেত্রে জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থা এগিয়ে এলে পরিষদ তাদেরকে সার্বিক সহযোগিতা প্রদান করবে।

সাক্ষাতকার অনুষ্ঠানে পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন