Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পরিবহণ ধর্মঘটে কক্সবাজারে  ভোগান্তিতে পড়ছে পর্যটকসহ স্থানীয় জনগন

????????????????????????????????????

নিজস্ব প্রতিবেদক:

পরিবহন শ্রমিকদের নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে চলা ধর্মঘটে কক্সবাজারেও সব ধরনের দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছে দুর-দুরান্ত থেকে বেড়াতে আসা পর্যটক ও স্থানীয় জনগন। পর্যটকেরা অপেক্ষায় আছে কখন ধর্মঘট প্রত্যাহার করা হবে। আর বাড়ির পথে যাত্রা করবে। আর স্থানীয় জনগন বলছে এ ধর্মঘটের কারনে প্রয়োজনীয় কাজে বিঘ্ন ঘটছে। যাওয়া যাচ্ছেনা প্রয়োজনীয় কাজে।

এদিকে পরিবহন শ্রমিক নেতারা বলছেন, তাদের দাবী বাস্থবায়নে বুধবার ভোর পর্যন্ত ধর্মঘট চলবে। আর তাদের দাবী বাস্তবায়ন না হলে বৃহত্তর আন্দোলনের ডাকা দেওয়া হবে।

শহরের বাসটার্মিনাল, লালদিঘীর বাস কাউন্টার ও কলাতলী কাউন্টারে গিয়ে দেখা যায়, দুর পাল্লার কোন বাস ছাড়ছে না। শুধু তাই নয় অভ্যন্তরিন বাস চলাচলও বন্ধ রয়েছে। যদিও অনেকে কাউন্টার খুলে বসে আসে। আবার তাদের মধ্যে অনেকে অগ্রিম টিকেট বিক্রি কররতেও দেখা যায়।

বেড়াতে আসা পর্যটক সাইফুল ইসলাম জানান, এই ধর্মঘটের কারনে তিনি বড় সমস্যায় পড়ে গেছেন। বুধবার সকালে তার অনেক জরুরী কাজ আছে ঢাকায়। আর এই অবস্থায় পরিবার নিয়ে আটকা পড়েছে। তিনি আশায় আছে যাতে আজকের মধ্যে’ই ধর্মঘট প্রত্যাহার করে।

স্থানীয় ব্যবসায়ী মোহাম্মদ রফিক জানান, তার ব্যবসায় মারাত্মক ক্ষতি হচ্ছে। তার আজকেরই চট্টগ্রাম যেতে হত মালামাল নিয়ে। কিন্তু তা পারছেনা।

বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেড়ারেশন কক্সবাজার আঞ্চলিক কমিটির সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ জানান, সকল সেক্টরের গাড়ীর জন্য টার্মিনাল নির্মাণ, পার্কিং স্পট নির্ধারণ, পরিবহন শ্রমিকদের কল্যাণ তহবিলের টাকা প্রাপ্তি নিশ্চিত, হাইওয়ে পুলিশ কর্তৃক হয়রানী এবং অবৈধ-অযৌক্তিক টোল আদায় বন্ধসহ নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামের সকল রুটে পরিবহন শ্রমিকদের ডাকা ধর্মঘট কক্সবাজারে পালিত হচ্ছে। এ ধর্মগটে  মঙ্গলবার সকাল থেকে বুধবার ভোর পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক এবং কক্সবাজার-টেকনাফ সড়কসহ সকল সড়কে দূর-পাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ধর্মঘট চলবে বুধবার সকাল ৬ টা পর্যন্ত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন