নেতার জন্মদিনে কক্সবাজার জেলা ছাত্রলীগের ব্যতিক্রমী আয়োজন

কক্সবাজার প্রতিনিধি:

ব্যতিক্রমী আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপন করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। প্রিয় নেতার জন্মদিন উপলক্ষ্যে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ, খাবার বিতরণসহ নানা আয়োজন করে জেলা ছাত্রলীগ।

জানা গেছে, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেনের জন্মদিন উদযাপনে ব্যতিক্রমী উদ্যোগ নেয় জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়। আয়োজনের অংশ হিসাবে রোববার বিকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ১০০জন সুবিধা বঞ্চিত শিশুকে শিক্ষা উপকরণ দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের পক্ষে শিক্ষা উপকরণ গুলো বিতরণ করেন সহ-সভাপতি আসাদ উল্লাহ সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ বিন হোসেন, ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দিন, জেলা ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক আলিফ খানসহ জেলা, শহর ও ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি ছাত্রলীগের নেতাকর্মী।

শিক্ষা উপকরণের মধ্যে ছিল বই, খাতা, পেন্সিলসহ প্রয়োজনী সবকিছু। এসব উপকরণ হাতে পেয়ে বেশ উচ্ছ্বসিত হয় সুবিধা বঞ্চিত শিশুরা (পথশিশু)।

কক্সবাজারে দীর্ঘদিন ধরে পথশিশুদের কল্যাণে কাজ করে আসছে ‘নতুন জীবন’ নামে একটি সংগঠন। ২০১৪ সালে সংগঠনটি প্রতিষ্ঠা করে কক্সবাজার শহরে কর্মরত কয়েকজন সাংবাদিক। সাংবাদিকতার পাশাপাশি পথশিশুদের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। ছাত্রলীগের শিক্ষা উপকরণ পাওয়া পথশিশুরা ওই সংগঠনেরই উপকারভোগী। অনুষ্ঠানে সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন প্রধান উদ্যোক্তা সাংবাদিক ওমর ফারুক হিরু, তৌফিকুল ইসলাম লিপু, সুমন শর্মা, আজিম নিহাদ ও শরীফ প্রমুখ।

সাংবাদিক ওমর ফারুক হিরু জানান, জেলা ছাত্রলীগ সব সময় পথশিশুদের পাশে দাঁড়ায়। তবে এবারের উদ্যোগটি সম্পূর্ণ ব্যতিক্রম এবং প্রশংসনীয়।

শুধু শিক্ষা উপকরণ নয় নেতার জন্মদিনে এই পথশিশুদের মধ্যে খাবারও বিতরণ করে জেলা ছাত্রলীগ। পথশিশুদের পাশাপাশি অন্যান্য হত দরিদ্রদের মাঝেও খাবার বিতরণ করা হয়।

জেলা ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক মইন উদ্দিন জানান, জেলা ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমদ জয়ের নির্দেশে রোববার দুপুরে শহরের লালদীঘির পাড়ে প্রায় ২০০জন সুবিধা বঞ্চিত শিশু ও হতদরিদ্রদের মধ্যে খাবার বিতরণ করা হয়। এছাড়াও শনিবার রাত ১২টা ১ মিনিটে জমকালো আয়োজনে কেক কেটে নেতার জন্মদিন উদযাপন করে জেলা ছাত্রলীগ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন