নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার ঘটনায় নিন্দা, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ

Khagrachari Picture(05) 20-1-2017 copy

নিজস্ব প্রতিবেদক:

সনাতন সমাজ কল্যান পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা, পূজা উদযাপন পরিষদ, জন্মাষ্টমী উদযাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর চিহ্নিত সন্ত্রাসীদের নগ্ন হামলার তীব্র নিন্দা, ক্ষোভ ও গভীর উদ্বেগ প্রকাশ করছেন সনাতন সম্প্রদায়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শুক্রবার বিকালে সংবাদপত্রে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় সনাতন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি  এ্যাডভোকেট বিধান কানুনগো, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক তপন কান্তি দে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুণ কুমার ভট্টাচার্য্য ও কেন্দ্রীয় সনাতন ছাত্র-যুব পরিষদের সভাপতি স্বপন ভট্টাচার্য্য এক যুক্ত বিবৃতিতে বাবু নির্মলেন্দু চৌধুরীর উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি ও খাগড়াছড়ি জেলার সকল হিন্দু সম্প্রদায়ের জানমালের নিরাপত্তা দাবী করছে।

নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন,অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হচ্ছে যে, সম্প্রতি খাগড়াছড়ি পৌর এলাকা সহ জেলার বিভিন্ন এলাকায় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও বিভিন্ন সংগঠনের নেতার উপর একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে  হামলা মামলা চালিয়ে জনমনে আতংকের সৃষ্টি করছে।

বিবৃতিতে ভবিষ্যতে খাগড়াছড়ি পার্বত্য জেলার বসবাসরত হিন্দু সম্প্রদায়ের উপর এসব হামলার হোতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণে সরকারের কাছে জোর দাবী জানিয়ে বলেন, অন্যথায় খাগড়াছড়ি জেলার হিন্দু সম্প্রদায়সহ দেশের শান্তিপ্রিয় জনগণকে সাথে নিয়ে বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবে।

বিবৃতিতে খাগড়াছড়ি পার্বত্য জেলার হিন্দু সম্প্রদায়ের সকল নাগরিকের জান-মাল রক্ষায় প্রশাসনের উপযুক্ত পদক্ষেপ ও বাবু নির্মলেন্দু চৌধুরীর উপর হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি,খাগড়াছড়ি জেলার হিন্দু সম্প্রদায়ের সকল মঠ-মন্দির, বিভিন্ন ধর্র্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দের নিরাপত্তা ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় ভবিষ্যতে হিন্দু সম্প্রদায়ের নাগরিক ও জান-মালের উপর হামলা অত্যাচার নির্যাতন বন্ধে সরকারের উপযুক্ত পদক্ষেপ গ্রহণের দাবী জানানো হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নারিকেল বাগান এলাকায় সনাতন সম্প্রদায়ের অন্যতম নেতা খাগগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর উপর হামলার  ঘটনা ঘটে। নির্মলেন্দু চৌধুরীকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন