Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নির্বাচন আসে নির্বাচন যায় কিন্তু প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়না

KOBOR copy

কাপ্তাই প্রতিনিধি:

জন্মিলে মড়িতে হবে এবং শেষ ঠিকানায় ওপাড়ে  সকলকে এক দিন চলে যেতে হবে। কাপ্তাই বাঁশ কেন্দ্রের কবর স্থানটি দীর্ঘ ৫০ বছর যাবত সংস্কার না করায় এলাকা বাসির মধ্যে ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। চার দিকে পানি মধ্যে দ্বীপ এ দ্বীপে কাপ্তাই কেপিএম’র স্থায়ী ও মাষ্টার রুলের দেড় হাজার লোকের বসবাস। বাঁশ কেন্দ্রের লোকদের জন্য রয়েছে একটি মসজিদ এবং কেপিএমের প্রতিষ্ঠান বাঁশকেন্দ্র শাখা। এলাকার লোকদের জন্য মসজিদের পাশের কবরস্থানটি করা হয় অনেক বছর পূর্বে। বর্ষা আসলে কবরস্থানটি পানিতে ডুবে গিয়ে কবরের মৃত মানুষের হাড়-গোড় বাহির হয়ে আসে। দীর্ঘ বছর যাবত কোন সংস্কার করা হয়না। এদিকে প্রতিবছর কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে সকল কবর পানির নিচে ডুবে যায়। এবং সকল কবর পানিতে ধসে গিয়ে মৃত  মানুষের  হাড়-গোড় বের হয়ে আসে।

এলাকার লোকজন কয়েকবার নিজ উদ্যোগে কবরস্থানটি মেরামত করার পরেও পুনরায় ধ্বসে যায়। এলাকার বসবাসরত মো. সেলিম বলেন, আমাদের শেষ ঠিকানা এ কবরস্থান। অনেক এমপি, মন্ত্রী, উপজেলা ও ইউপি চেয়ারম্যান নির্বাচনের সময় ভোট নিতে আসে এবং বলে এটি সংস্কার করে দিব কিন্তু নির্বাচন আসে নির্বাচন যায় শেষ ঠিকানার কোন খোঁজ নেই।

রিপন বলেন, অনেক আত্বীয়-স্বাজনের এ কবরে সমাধী করা হয়েছে। কিন্তু আমাদের একটি দাবি কবরস্থানটি সংস্কার করা। অনেকে কথা দেয় কিন্তু কেউ কথা রাখেনি। আমাদের বাঁশ কেন্দ্রবাসীর দাবি এ কবরস্থানটির চার দিক দিয়ে রিটানিং ওয়াল করে দিলে কবরস্থানটি রক্ষা পাবে। মসজিদের ভারপ্রাপ্ত ইমাম হাফেজ মোশাররফ হোসেন বলেন, আমরা আর কিছু চাইনা এ দ্বীপবাসীর একটি দাবি প্রশাসনের পক্ষ হতে বর্ষা আসার পূর্বে আমাদের কাপ্তাই বাঁশকেন্দ্র কবরস্থানটি রিটানিং ওয়াল দিয়ে সংস্কার করা হউক।

নুর মোহাম্মাদ বলেন, অনেকে আসে এবং প্রতিশ্রুতি দিয়ে যায় কিন্তু বাস্তবায়ন হয়না। এটি দ্রুত সংস্কার করে বাস্তবায়ন করার জন্য প্রশাসনের সুদৃষ্টি জ্ঞাপন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন