Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

লংগদুতে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

 

ওমর ফারুক মুছা, লংগদু:

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে রাঙামাটির লংগদু উপজেলায় শুরু হয়েছে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ ও লবিং। সম্ভাব্য প্রার্থীরা দলীয় টিকেট পেতে কেন্দ্রীয় নেতাদের কাছে পর্যন্ত যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে লংগদু উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সম্ভাব্য প্রার্থীদের কাছ থেকে বায়োডাটা (জীবন বৃত্তান্ত) চাওয়া হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদের সদস্য  মো. জানে আলম জানান, সম্ভাব্য প্রার্থীদের কাছ থেকে আবেদনপত্র জমা নেওয়া হচ্ছে। এটি যাচাই বাছাই করার পরে মনোনয়ন ফরম বিতরণ করা হবে।

উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা অনেক নেতা মনোনয়ন পেতে ইতিমধ্যে আবেদন করেছেন। দলীয় সূত্র জানায়, উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের জন্য ছয়জন, ভাইস চেয়ারম্যান(পুরুষ) পদের জন্য সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য পাঁচজনের নাম পাওয়া গেছে।

অপরদিকে উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে বিএনপি’র মধ্যে তেমন নেই কোন উত্তাপ বা উচ্ছাস। লংগদু উপজেলা বিএনপি’র সূত্র জানায়, কেন্দ্রীয় সিদ্ধান্তের বাইরে তারা কোন পদক্ষেপ নেবে না। এছাড়া আঞ্চলিক সংগঠনের মধ্যেও নির্বাচন নিয়ে কোন তৎপরতা দেখা যাচ্ছে না। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস) লংগদু উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনিশংকর চাকমা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে যাওয়া না যাওয়ার ব্যাপারে আমাদের মধ্যে এখনও কেন আলোচনা হয়নি। আমরা কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় আছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে যারা মনোনয়ন নিতে আগ্রহী তারা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাইনীমুখ ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক সরকার, সাবেক মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সক্রিয় কর্মী হাজ্বী ফয়েজুল আজীম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক গুলশাখালী ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রহীম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হারুনুর রশীদ, আওয়ামী লীগ সক্রিয় কর্মী ও বিশিষ্ট ঠিকাদার মো. সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবুল দাশ বাবু।

উপজেলা পরিষদের পুরুষ ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোয়ন নিতে আগ্রহীরা হলেন, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মীর সীরাজুল ইসলাম চৌধুরী (ঝান্টু), তথ্য প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. সরোয়ার হোসেন মিলন, আওয়ামী লীগের সক্রিয় কর্মী আবু বক্কর ছিদ্দিক (মামুন), উপজেলা যুবলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক ফারুক আহম্মেদ মেম্বার, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. হোসেন আলী মেম্বার, আওয়ামী লীগের সক্রিয় সদস্য সুচিত্র কুমার চাকমা কার্বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুভাস চন্দ্র দাস।

অপরদিকে, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন প্রত্যাশীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সক্রিয় কর্মী ও বর্তমান ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান তানিয়া আফরোজ হাওয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মাইনীমুখ ইউপি মহিলা মেম্বার ফাতেমা জিন্নাহ, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও মাইনীমুখ ইউপি মেম্বার আনোয়ারা বেগম,  মহিলা আওয়ামী লীগের সক্রিয় কর্মী মমতাজ বেগম। জাতীয় পার্টি সহ অন্যান্য দলের উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে এখনও পর্যন্ত কোন তৎপরতা দেখা শোনা যায় নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন