নিরাপত্তা-প্রশাসনিক কারণে আব্দুল মজিদকে কুমিল্লা কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদকে খাগড়াছড়ি কারাগার থেকে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে বিশেষ ব্যবস্থায় তাকে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার আবু ফাতাহ জানান, নিরাপত্তা ও প্রশাসনিক কারণে কারা কর্তৃপক্ষ তাকে কুমিল্লা কারাগারে পাঠিয়েছে।

উল্লেখ্য. খাগড়াছড়ি জেলা কারাগারের জেলারের উপর হামলা ও সরকারী কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগ বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদ গ্রেফতার করা হয়েছে। তবে আব্দুল মজিদ এ অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে আবদুল মজিদের প্রতিবাদে খাগড়াছড়ি বিক্ষোভ মিছিল হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানান, খাগড়াছড়ি জেলা কারাগারের জেলার আবু ফাত্তাহ বাদী হয়ে তার উপর হামলা ও সরকারী কর্তব্য কাজে বাঁধা দেওয়ার অভিযোগে মঙ্গলবার দুপুরে বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মজিদকে প্রধান করে আরো ২০/২৫ অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামী করে খাগড়াছড়ি সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, আব্দুল মজিদ সকাল ১০টার দিকে খাগড়াছড়ি কারাগারের সংরক্ষিত এলাকার জায়গা জোরপূর্বক দখল করতে আসে। কারারক্ষীরা বাধা দিলে আব্দুল মজিদ লোকজন নিয়ে কারারক্ষীদের উপর ধারালো অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায় । এতে জেলারসহ কয়েকজন কারারক্ষী আহত হয়।

তবে এ অভিযোগ অস্বীকার করে আব্দুল মজিদ জানান, সকালে জেলারের নেতৃত্বে খাগড়াছড়ি কারাগারের রক্ষীরা তার বসতবাড়ী ভাংচুর করছিল। এ সময় তিনি ছবি তুলতে গেলে তাকে জেলারসহ কারারক্ষীরা মারধর করে।

এদিকে বিকালে তাকে খাগড়াছড়ি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোরশেদুল আলমের আদালতে আবদুল মজিদকে তোলা হলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন