Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নিরাপত্তা নিশ্চিত না করলে রোববার থেকে রাঙ্গামাটিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

aaa
নিজস্ব প্রতিনিধি :

সশস্ত্র সন্ত্রাসীদের জিম্মি দশার হাত থেকে রক্ষার জন্য সড়ক ও পানি পথে পরিবহন ও যানবাহন চলাচলে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার দাবি করেছেন রাঙামাটি যানবাহন মালিক ও শ্রমিকরা। অন্যথায় রোববার থেকে জেলার সবকটি রুটে অনির্দিকালের জন্য পরিবহন ধর্মঘট পালনের হুমকি দিয়েছেন তারা।

শুক্রবার সন্ধ্যায় শহরের পৌরট্রাক টার্মিনালে ট্রাক মালিক ও শ্রমিক সমিতির কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। এ সময় রাঙামাটি জেলা সড়ক ও নৌযান মালিক শ্রমিক ঐক্য পরিষদের পক্ষে স্থানীয় বাস মালিক সমিতির সভাপতি মো. মঈন উদ্দিন সেলিম এবং ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. সেকান্দার হোসেন চৌধুরীসহ অন্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, রাঙামাটির সদর উপজেলার নিকটস্থ রাঙামাটি-চট্টগ্রাম সড়কে চলাচলকারী ট্রাক ও বাসে উপজাতি সন্ত্রাসী কর্তৃক গণডাকাতি, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে বাস শ্রমিকদের মারধর ও গাড়ী ভাংচুর, সিএনজি চালক রতনকে অপহরণ ও হত্যা, নানিয়ারচরে মোটরসাইকেল চালক ছাদিকুলকে হত্যা, পণ্যবাহী গাড়ীতে অগ্নিসংযোগ এবং গুলি বর্ষণ ও ব্যাপক চাঁদাবাজির জন্য পার্বত্য চট্টগ্রামের উপজাতি সসস্ত্র সন্ত্রাসী সংগঠন জেএসএস ও ইউপিডিএফকে দায়ী করে এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আগামী ৭ মে রোববার থেকে পার্বত্য জেলা রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য সড়ক ও নৌপথ ধর্মঘটের ডাক দিয়েছেন রাঙামাটি সড়ক ও নৌ পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বুধবার ও বৃহস্পতিবার রাতে রাঙামাটি-চট্টগ্রাম সড়কের দেপ্যছড়ি এলাকায় উপজাতি আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলো অন্ততঃ ১২টি গাড়ী আটকে সর্বস্ব ছিনিয়ে নেয়। এই সময় গাড়ীরচালক ও হেলপারদের ব্যাপক মারধরও করে।

এছাড়াও উপজাতি সন্ত্রাসীদের হাতে বিভিন্ন সময় পরিবহন শ্রমিকদের অপহরণ ও হত্যা, গাড়ী ভাংচুরসহ নানাভাবে শ্রমিকদের হয়রানির কারণে পার্বত্য চট্টগ্রামে পরিবহন শ্রমিকদের জন্য একটি অনিরাপদ অঞ্চলে পরিণত হয়েছে।

সংবাদ সম্মেলনে রাঙামাটি-রাবারবাগান সড়ক, ভেদভেদী-আসামবস্তি সড়ক, আসামবস্তি-কাপ্তাই সড়ক, কাউখালী-ঘাগড়া-বড়ইছড়ি সড়কে সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান নেতারা। একই সাথে তারা, দাবি মানা না হলে ৭ মে থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটি জেলায় সড়ক ও নৌপথে কোন যানবাহন না চালানোর ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন