নিরাপত্তার স্বার্থে সার্কিট হাউস সীমানা থেকে অবৈধ বসতি উচ্ছেদ

DSC_0027 copy

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার হিলটপ সার্কিট হাউজ। যেখানে প্রধানমন্ত্রীসহ সরকারী কর্মকর্তারা অবস্থান করেন। আর ওই এলাকার নিরাপত্তা জোরদারে জেলা প্রশাসকের পক্ষ থেকে নেওয়া হচ্ছে বাড়তি ব্যবস্থা। তারই অংশ হিসেবে হিলটপ সার্কিট হাউজের সীমানার ভেতরে অবৈধভাবে দখল করে গড়ে উঠা বসতি উচ্ছেদ অভিযান শুরু করেছে প্রশাসন।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়ুয়া’র নেতৃত্বে  মোহাজের পাড়ায় এ উচ্ছেদ অভিযান চলে। র‌্যাব, পুলিশ ও আনসার ব্যাটালিয়ানের সহযোগিতায় এসময় প্রথম দিনে ১০টি অবৈধ বসতঘরের বেশিরভাগ অংশ ভেঙ্গে ফেলা হয়। আর লাল পতাকা দিয়ে উচ্ছেদের সীমানা নির্ধারন করে দেয়া হয়। এসময় ঘোষণা দেওয়া হয়, লাগানো লাল পতাকা পর্যন্ত খাস জায়গার উপর অবস্থিত অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হবে। নিজ দায়িত্বে উচ্ছেদ করা না হলে প্রশাসনের পক্ষ থেকে ভেঙ্গে ফেলা হবে।

নিবার্হী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পঙ্কজ বড়ুয়া জানান, হিলটপ সার্কেট হাউসের সীমানার ভিতরে খাস জায়গার উপর দীর্ঘদিন ধরে ৪০-৫০টি পরিবার অবৈধভাবে বসবাস করে আসছে। ইমিপূর্বে গত ২ সপ্তাহ যাবত তাদেরকে বিভিন্নভাবে অবহিত করা হয়েছে এখান থেকে সরে যাওয়ার জন্য। কিন্তু তারা সরেনি।

সামনে প্রধানমন্ত্রীর সফরসূচি রয়েছে। তাই প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা বিবেচনা করে আর জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী খাস জমিতে যারা অবৈধভাবে অবস্থান করছে তাদের উচ্ছেদ করা হচ্ছে। এখন পর্যন্ত ১০টার মত অবৈধ বসতঘর উচ্ছেদ করা হয়েছে। পর্যাক্রমে অন্যগুলোও উচ্ছেদ করা হবে। আর অব্যাহত থাকবে এ উচ্ছেদ অভিযান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন