নিখোঁজ ছেলের শোকে বারবার জ্ঞান হারাচ্ছেন মহররম আলীর মা

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

আমার ভাইকে ফেরত চাই। আমি আরো দুই ভাইকে হারিয়েছি। বেঁচে থাকা একমাত্র ভাইটিকে হারাতে চাই না। আমার ভাইকে ফেরত চাই। আমার ভাইকে ফিরিয়ে দিন। আমার ভাই কোন রাজনীতি করে না। আমার ভাইকে ছাড়া আমার মা কাকে নিয়ে বাঁচবে..? কি হবে তার স্ত্রী-সন্তানের..? আমার ভাইকে কেন অপহরণ করবে..? আমার ভাইকে ফিরিয়ে দিন। আমরা আর কিছু চাই না।

রোববার বিকালের দিকে ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি নিখোঁজ মহরম আলীর বাড়িতে গেলে তাকে উদ্দ্যেশ্য করে এভাবেই আহাজারী করছিল নিখোঁজ মো: মহরম আলীর একমাত্র বোন হাজেরা বেগম।

এসময় কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি তাকে সান্তনা দিয়ে বলেন, ধৈর্য্য ধরো, আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। আমরা বিশ্বাস করি খুব তাড়াতাড়ি তোমার ভাইসহ নিখোঁজ অন্য যুবকদের আমরা ফেরত পাবো।

তিনি বলেন, প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রয়েছে। এজন্য সকলকে ধৈর্য্য ধারণ করে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করতে হবে।

কিন্তু কোন সান্তনার বাণীই যেন তার কানে পৌঁছেনি। তার আহাজারী যেন ও বাড়ির পরিবেশকে ভারী করে তুলেছে। ভাইয়ের জন্য বোনের আহাজারী দেখে সেখানে উপস্থিত সকলেই যেন স্তব্ধ হয়ে পড়ে। তার আহাজারী দেখে অনেককেই নীরবে চোখের জল মুছতে দেখা গেছে।

এসময় ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি নিখোঁজ মো. মহরম আলীর একমাত্র ছেলে মোহাম্মদ ইয়াছিনকে কোলে তুলে নেন। এসময় দেড় বছরের ছেলে মোহাম্মদ ইয়াছিন ছলছল নয়নে শুধুই তাকিয়েছিল। হয়তোবা সকলের ভীড়ে তার প্রিয় বাবাকেই খুঁজছে। যা কেউ বুঝতেও পারেনি।

একই সময়ে ছেলে হারানোর শোকে নির্বাক মো. মহরম আলী মা ষাটোর্ধ রূপমালা বিবি বার বার মুর্ছা যাচ্ছিলেন নিখোঁজ ছেলের শোকে।

তিনি বলেন, আমি আমার ছেলেকে ফেরত চাই। আর কিছু চাই না। তিনি বলেন, আমার ছেলেকে ফেরত পাওয়ার জন্য আমি সবকিছুই হারাতে পারবো।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা থানা পুলিশের অফিসার ইনচার্জ সৈয়দ মো: জাকির হোসেন, মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, উপজেলা প্রকৌশলী মো: আনোয়ারুল হক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম-সম্পাদক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাবেক সভাপতি এমএম জাহাঙ্গীর আলম, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী এবং নিখোঁজ মো: সালাহ উদ্দিনের বাবা মো: খোরশেদ আলম সহ নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন