নিখোঁজ তিন বাঙ্গালী যুবকদের উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন, প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম 

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে নিখোঁজ তিন বাঙ্গালী যুবকদের উদ্ধারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বেলা ১১টায় খাগড়াছড়ি জেলা শহরের চেঙ্গিস্কয়ারে এ মানববন্ধন করে ছাত্র পরিষদ। নিখোঁজ যুবকদের উদ্ধারে প্রশাসনকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেওয়া হয় মানববন্ধনে।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে তারা।  মিছিলকারীরা শহরের শাপলা চত্বর প্রদক্ষিণ করে পুনরায় চেঙ্গিস্কয়ার এসে মিছিলের সমাপ্ত করে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালি ছাত্রপরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি মো. মাইনউদ্দিনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের খাগড়াছড়ি জেলা সিনিয়র সহ-সভাপতি মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক মাসুম রানা।

মানববন্ধনে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামকে কয়েকটি আঞ্চলিক উগ্র সন্ত্রাসী সংগঠন অস্থির করে তুলছে। অবৈধ অস্ত্র ব্যবহার করে খুন, অপহরণের মাধ্যমে মুক্তিপণ আদায় করতে বেপরোয়া হয়ে উঠেছে। প্রশাসন তাদের কিছুই করতে পারছেনা।

তিনি বলেন, নিখোঁজ তিন বাঙ্গালী যুবকের চারদিন অতিবাহিত হতে চলেছে। তাদের উদ্ধারে প্রশাসনের ধীরগতির ভূমিকার সমালোচনা করে প্রশাসনকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন তিনি। ৪৮ ঘণ্টার মধ্যে তাদের উদ্ধার করতে ব্যর্থ হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, সোমবার (১৬ এপ্রিল) বিকেলে কাঠ ক্রয় করতে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পর থেকে নিখোঁজ হয় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ডাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন