নারীদেরও রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণের সুযোগ দিতে হবে

news pic-22.01

রাঙামাটি প্রতিনিধি:

‘শান্তিপূর্ণ নির্বাচন এবং নারীর রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভা করেছে সাপোটিং পিপলস এন্ড রিবিলডিং কমিউনিটিস(এসপিএআরসি) নামে একটি সংস্থা।

রবিবার বিকেলে এ আলোচনা সভা জেলা শিল্পকলা একাডেমি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।  আলোচনা সভায় এসপিএআরসি’র নির্বাহী পরিচালক মুক্তাশ্রী চাকমার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মো. মোয়াজেম হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মো শহীদুল্লাহ, সদর উপজেলা চেয়ারম্যান অরুণ কান্তি চাকমা, মানবাধিকারকর্মী নিরুপা দেওয়া, সদর উপজেলার নির্বাচন অফিসার এসএম শাহাদাত হোসেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারী পুরুষ দেশের অবিচ্ছেদ্য অংশ। যেখানে নারী-পুরুষ সম্মিলিতভাবে কাজ করেছে সেখানে উন্নতি সাধন হয়েছে। তাই নারী-পুরুষের মাঝে কোন হিংসা বিদ্বেষ না রেখে কাজ করতে হবে।

সভায় বক্তারা আরও বলেন, শান্তিপূর্ণ নির্বাচন করতে হলে ক্ষমতার লোভ ছেড়ে দিতে হবে এবং পাশাপাশি নারীদেরও রাজনীতিতে সক্রিয় অংশগ্রহণের সুযোগ দিতে হবে তাহলে দেশে যে কোন নির্বাচনে কোন অসুবিধা হবে না।

আলোচনা সভার সাংস্কৃতিক অনুষ্ঠান এবং এর আগে জেলা প্রশাসনের কার্যালয় থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমি গিয়ে শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন