নানিয়ারচরে স্কুল বর্জনের ঘটনায় দু’ছাত্র পুলিশ হেফাজতে

 

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটির নানিয়ারচর উপজেলায় স্কুল বর্জনের  ঘটনায় দুই ছাত্রকে নিরাপত্তা বাহিনী আটক করে পুলিশী হেফাজতে দিয়েছে। সোমবার (২এপ্রিল তাদের পুলিশি হেফাজতে দেয়া হয়।

পুলিশি জিম্মায় ছাত্ররা হলো- নানিয়ারচর মডেল হাই স্কুলের ছাত্র প্রখর চাকমা (১৭) এবং অর্ণব চাকমা (১৬)।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মন্টি চাকমা এবং সংগঠনটির রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহৃত ঘটনার প্রতিবাদ জানিয়ে সংগঠনটি ২ এপ্রিল রাঙামাটির সকল স্কুলে ক্লাস বর্জনের ডাক দেয়।

এরই ধারাবাহিকতায় নানিয়ারচর মডেল হাই স্কুলের ছাত্র প্রখর চাকমা (১৭) এবং অর্ণব চাকমা (১৬) শিক্ষার্থীদের ক্লাস বর্জনের জন্য আহ্বান জানালে ঘটনাস্থল থেকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ওই ছাত্রকে আটক করে পুলিশি হেফাজতে প্রদান করে।

এদিকে সন্ধ্যায় হিল উইমেন্স ফেডারেশনের পক্ষ থেকে সংগঠনটির  দপ্তর সম্পাদক  নীতি শোভা চাকমা স্বাক্ষরিত গণমাধ্যমকর্মীদের নিকট এক প্রেস বার্তা পাঠানো হয়েছে।

প্রেস বার্তায় জানানো হয়- হিলউইমেন্স ফেডারেশসন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ এবং ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির ডাকে সোমবার স্কুল বর্জনের জন্য যে ডাক দেওয়া হয়েছে তা সফল হয়েছে।

সংগঠনটি বিবৃতিতে আরও উল্লেখ করে বলেন, অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে অভিলম্বে উদ্ধার এবং এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের আটক করে আইনের মাধ্যমে যথাযথ শাস্তি প্রদানরে জন্য দাবি জানায়।

এ বিষয়ে নানিয়াচর উপজেলার পরিস্থিতি বিষয়ে নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ জানান, উপজেলার কোন শিক্ষার্থী ক্লাস বর্জন করেনি। যথা নিয়মে  ক্লাসের কার্যক্রম চলে।  দুই ছাত্র আটকের বিষয়ে পুলিশের এ কর্মকর্তা বলেন, সোমবার বিকেলের দিকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা নানিয়ারচর মডেল হাই স্কুলের ছাত্র প্রখর চাকমা এবং অর্ণব চাকমা নামের দুই ছাত্রকে থানার জিম্মায় প্রদান করে। তাদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ চলছে এবং মঙ্গলবার সকালে তাদের আদালতে সোপর্দ করা হবে।

প্রসঙ্গত: গত ১৮মার্চ সকালে রাঙামাটি সদরের কুতুকছড়ি ইউনিয়নের আবাসিক এলাকায় একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে  হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মন্টি চাকমা এবং সংগঠনটির রাঙামাটি শাখার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন