নানিয়ারচরে ভোটগ্রহণ চলছে শান্তিপূর্ণভাবে

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটির নানিয়ারচর উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। বুধবার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে ৪টি ইউনিয়নের ১৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়।

ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়বে বলে আশা করা হচ্ছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করছেন।

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী এখনও কোথাও কোন গোলাযোগের সংবাদ পাওয়া যায়নি। আইন শৃঙ্খলা বাহিনী নির্বাচনী পুরো এলাকায় নিরাপত্তা জোরদার করেছে। আইন শৃঙ্খলা বাহিনীর মধ্যে পুলিশ, র‌্যাব, সেনাবাহিনী এবং বিজিবি মোতায়েন রয়েছে।

এ উপজেলার চারটি ইউনিয়নে ৩২ হাজার ৮৫৪ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১৭ হাজার ৮ জন এবং নারী ভোটার রয়েছে ১৫ হাজার ৮৪৬ জন।

উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রনতি রঞ্জন খীসা। এদের মধ্যে প্রনতি চাকমা জেএসএস (এমএন লারমা) সংস্কার, কল্পনা চাকমা হচ্ছেন স্বতন্ত্র এবং প্রগতি চাকমা ইউপিডিএফ সমর্থিত প্রার্থী।

হাজাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে আসা জেকি চাকমা জানান, আমরা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করেছি। কোন সমস্যা দেখছি না।

এই ভোট কেন্দ্রে দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার মো. আবু কাউসার জানান, এ কেন্দ্রে পুরুষ-নারী মিলে ২ হাজার ৪৯৩ জন ভোটার রয়েছে। এর মধ্যে এখন পর্যন্ত ২৫৬টি ভোট পড়েছে।

রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা পরিষদের উপনির্বাচনের রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ জানান, ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার রয়েছে।

গত ৩ মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচন পর্যন্ত ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছেন নারী ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন