নানিয়ারচরে ‘বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়’ এর উদ্বোধন

বিজ্ঞপ্তি:

রাঙ্গামাটি জেলার নানিয়ারচর উপজেলাধীন কুকুরমারা আশ্রয়ন প্রকল্প এলাকায় উপজেলা পরিষদ ও স্থানীয়দের অর্থায়নে ‘বীরশ্রষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়’ এর উদ্বোধন করা হয়েছে। স্কুল প্রতিষ্ঠা এবং শিক্ষার্থীদের জন্য বেঞ্চ ও আসবাবপত্র তৈরীর নিমিত্তে নানিয়ারচর জোন থেকে সার্বিক সহযোগিতা ও আর্থিক অনুদান প্রদান করা হয়।

রবিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে স্কুলটির শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন নানিয়ারচর জোন কমান্ডার লে. কর্নেল মোহাম্মদ বাহালুল আলম পিএসসি।

এছাড়াও নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবু প্রগতি চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাস, নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসউদ পারভেজ মজুমদারসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি স্কুলটির শিক্ষা কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য নানিয়ারচর জোনের পক্ষ থেকে শিক্ষকদের বেতন প্রদান বাবদ প্রতি মাসে ৫ হাজার টাকা করে অনুদান প্রদান, প্রতি সপ্তাহে একদিন শিক্ষার্থী ও শিক্ষকদের খাবার প্রদান, হত দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক অনুদান প্রদান, গরীব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, শতভাগ শিক্ষার্থীর জন্য কম্পউটার শিক্ষার ব্যবস্থাকরাসহ প্রতিমাসে স্কুলে ‘ফ্রী মেডিক্যাল ক্যাম্পেইন’ পরিচালনার আশ্বাস দেন।

এছাড়া উপজেলা ও জোনের তত্ত্বাবধানে স্কুলের সামনে খেলার মাঠ সমান করা ও স্কুলে যাতায়াতের রাস্তা মেরামতের ব্যবস্থা করার ঘোষণা দেন।

প্রধান অতিথি বলেন, ‘সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প’ এর আওতায় প্রত্যন্ত পাহাড়ী অঞ্চলে শিক্ষার উন্নয়ন ও প্রসারের নিমিত্তে সেনাবাহিনী প্রতিনিয়ত সহযোগিতা প্রদান করে যাচ্ছে এবং এই ধারা অব্যাহত থাকবে। এছাড়াও প্রধান অতিথি স্কুলে স্থানীয় পাহাড়ী-বাঙ্গালীসহ সকল সম্প্রদায়ের শিক্ষার্থীদের সু-শৃঙ্খল পরিবেশে সুষ্ঠভাবে শিক্ষা গ্রহণ নিশ্চিত করতে জোনের পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নানিয়ারচর, রউফ স্কুল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন