নাইক্ষ্যংছড়ি লেকে নিখোঁজ হওয়া দুলাল বড়ুয়ার মৃতদেহ ৭ ঘন্টার উদ্ধার

বাইশারী প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধূম ইউনিয়নের কচুবানিয়া গ্রামের ডাকভঙ্গা এলাকার দুলাল বড়ুয়া (১৭) নামে এক স্কুলছাত্র পানিতে ডুবে নিখুঁজ হওয়ার ৭ ঘন্টার পর লাশ উদ্ধার । সে উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২০১৯ সালে এস,এস,সি পরীক্ষা সম্পন্ন করেন। রবিবার (১৪ এপ্রিল) দুপুর ২টায় নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে গোসল করতে নেমে পানিতে ডুবে গিয়ে এই নিখুঁজের ঘটনা ঘটে।

উপজেলার ঘুমধুম ইউনিয়নের কচুবুনিয়া গ্রামের ডাকভাঙ্গা এলাকার বিদু বড়ুয়া প্রকাশ দিপুর একমাত্র ছেলে।

তবে এই নিখুঁজ দুলালকে উদ্ধার করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন সমন্বয়ে দফায় দফায় বৈঠক করে উদ্ধারের কৌশল অবলম্বনের সিদ্ধান্তে উদ্ধার কার্যক্রম সফল হয় বলে সূত্রে জানা যায়।

পরিবার সূত্রে জানা যায়, বন্ধুদের সাথে ১লা বৈশাখের নবষর্ষের আনন্দ উৎসবে ভ্রমণ করতে নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে আসে। লেকের পানিতে গোসল করতে গিয়ে দুলাল বড়ুয়া নিখোঁজ হয়। তবে নিখোঁজ দুলাল বড়ুয়া সাঁতার কাটতে জানে না বলে পরিবার সূত্রে জানান।

আর এদিকে, ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন খোঁজাখুঁজি করে ব্যর্থ হলে পরে চট্টগ্রাম থেকে একটি ডুবুরি দল এসে পৌঁছে। তবে এই ডুবুরি দল চট্টগ্রাম থেকে নাইক্ষ্যংছড়ি ঘটনা স্থলে পৌঁছতে সন্ধ্যা হয়ে পড়ে। এরপরও ডুবুরিরা তাদের কার্যক্রম শুরু করে ২০মিনিটের মাথায় ডুবুরিরা নিখোঁজ দুলাল বড়ুয়ার লাশ উদ্ধার করতে সক্ষম হয়। আর এদিকে, নিখোঁজ হওয়া ঘটনাটি নিশ্চিত করেন দুলাল বড়ুয়ার বন্ধুরা।

নিখোঁজ দুলাল বড়ুয়ার এক বন্ধু বলেন, পহেলা বৈশাখ অর্থাৎ শুভ নববর্ষের দিনটি হলো বৌদ্ধদের বড়দিন। আমরা ৩০জন বন্ধু-বান্ধব মিলে নাইক্ষ্যংছড়ি পর্যটন উপবন লেকে আনন্দ উপভোগ করতে এসে, লেকে গোল করতে গিয়ে আমরা সাঁতার কাটি। তবে সে লেকের পাড়ের পানিতে নেমে গোসল করতে দেখি। পরে আমরা সবাই সাঁতার কাটা শেষ করে দেখি বন্ধু দুলাল নিখোঁজ।

তাৎক্ষণিক আমরা সবাই উপজেলা প্রশাসনের কাছে দ্বারস্থ হয়ে নিখোঁজ হওয়ার কথা অবহিত করি। তখন প্রশাসন প্রাথমিকভাবে খোঁজাখুঁজির কার্যক্রম শুরু করে দেয়।

উপজেলা নির্বাহী আফিসার সাদিয়া আফরিন কচি জানান, নববর্ষের দিনটি ছিলো পর্যটকদের ভীড়। দুপুরে প্রশাসনের অনুষ্ঠান কর্মসূচীর চলাকালীন নিখোঁজের ঘটনাটি জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে সকল কার্যক্রমের ব্যবস্তা শুরু করা নির্দেশ দিয়ে দিয়।

তবে সন্ধ্যার আগ পর্যন্ত নিখোঁজ দুলাল বড়ুয়ার সন্ধান মেলেনি। চট্টগ্রাম থেকে আসা ডুবুরিরা তাদের কার্যক্রম শুরু করার ৩০ মিনিটের মাথায় নিখোঁজ দুলাল বড়ুয়ার লাশ উদ্ধার করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন