নাইক্ষ্যংছড়ি বিএনপির একাংশের ধানের শীষের মিছিল ও পথসভা

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে  ধানের শীষ প্রতীকের সমর্থনে মিছিল ও পথসভা করেন উপজেলা বিএনপির একাংশের নেতৃবৃন্দরা।

বৃহস্পতিবার(১৩ ডিসেম্বর)বিকেলে নেতাকর্মীদের নিয়ে হঠাৎ করে মিছিল করে উপজেলা বিএনপির ম্যামাচিং সমর্থিত সভাপতি আরেফ উল্লাহ ছুট্টু এবং সাধারণ সম্পাদক আব্দুল আলীম বাহাদুরের নেতৃত্বে।

উপজেলা পরিষদের প্রধান সড়ক হয়ে রেস্ট হাউস সড়ক দিয়ে পুরাতন বাস স্টেশন গিয়ে মিছিলটি শেষ করে। উপজেলা বিএনপির সভাপতি আরেফ উল্লাহ ছুট্টুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আব্দুল আলীম বাহাদুরের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক নুরুল আবছার সোহেল, সাংগঠনিক সম্পাদক মওলানা মো. সুলতান,ডা. ফরিদুল আলম, উপজেলা যুবদলের সহ-সভাপতি আবু সুফিয়ান, সাধারণ সম্পাদক আবু কাইসার, ছাত্রদল সভাপতি মো. জিয়াবুল হক, সম্পাদক মো, হোছাইন প্রমুখ।

এদিকে দলীয় সূত্রে জানাযায়, বান্দরবান জেলা বিএনপিতে ম্যামাচিং – জেরীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। তবে একাদশ জাতীয় নির্বাচনে কেন্দ্রীয় বিএনপি মনোনয়ন তিন জনকে দেওয়া হলে সেখানে বাছাইতে দুই জনকে বাতিল ঘোষণা করলেও জেলা বিএনপির সভাপতি ম্যামাচিং আপিল করেন। আপিল শুনানিতে রায় পেলেও কেন্দ্রীয় নির্দেশে প্রার্থী থেকে সড়ে দাড়াঁন। বিএনপির প্রার্থী সাইচিং প্রু জেরী সাথে কাজ করে ধানের শীষকে বিজয়ী করা নির্দেশ দেন কেন্দ্রীয় কমিটির নেতারা।তবে ম্যামাচিং সমর্থনের  উপজেলার বিএনপি নেতা-কর্মীদের কোনো রকম ধানের শীষের মিছিল-মিটিং এ বাঁধা দিচ্ছেন সাইচিং প্রু জেরীর নেতৃবৃন্দরা। সাইচিং প্রু জেরী ও ম্যামাচিং সমর্থীত  উপজেলায় পৃথক পৃথক কমিটি রয়েছে বলে সূত্র জানা।

সাইচিং প্রু জেরী সমর্থীত কমিটির সাংগঠনিক সম্পাদক মো, নূরুল কাসেম জানান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থী সাইচিং প্রু জেরী। হঠাৎ জেলার বিএনপির ম্যামাচিং-জাবেদ রেজার সমর্থনে ধানের শীষে মিছিল হবে আমাদের কারও অবগত নেই। সাইচিং প্রু জেরীর ধানের শীষে মিছিলের আয়োজনের খবর পেলে আমরাও নেতা-কর্মীদেরকে অর্গানেজ করে সেই মিছিলে সাড়া দিতাম। আর  আমাদের মাঝে যে বিরোধ রয়েছে তা নিরসন হবে বলে আমরা আশাবাদী।

ম্যামাচিং সমর্থীত উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আলীম বাহাদুর জানান, জেলা বিএনপির সভাপতি ম্যামাচিং- সাধারণ সম্পাদক জাবেদ রেজার নির্দেশে ধানের শীষের পক্ষে মিছিল-মিটিং এর অনুমোদন চাইতে  উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গেলে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা যাবে না। মিছিল -মিটিং করলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হবে।  মৌন মিছিলের মত মিছিল ও পথসভা করতে পারবে। এতে আমরা আইনকে শ্রদ্ধা রেখে মৌন-মিছিল ও পথসভা করলে সেখানে শত শত মানুষের সমাগম হয়। তবে আমরা ধানের শীষের প্রার্থীর জন্য কাজ করতে কিছু সুবিধাবাদী বিএনপির নেতৃবৃন্দেরা ভোটের কাজে বাঁধা হয়ে দাঁড়াছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন