Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাব শামীম সভাপতি ও নয়ন সাধারণ সম্পাদক নির্বাচিত

Nc press-16-07-2016 (1) copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের নতুন কমিটি ২০১৬ গঠন করা হয়েছে। ‘ঐক্যই বল, আর নয় পৃথক, আর নয় বিভেদ’ এ স্লোগান প্রাধান্য দিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলায় কর্মরত সকল সাংবাদিক এসেছেন এক কাতারে। ঐক্যবদ্ধভাবে একটি মাত্র সংগঠনের ব্যানারে সম্মিলিতভাবে চলার সিদ্ধান্তক্রমে এ কমিটি গঠন করা হয়েছে।

যৌথ সভায় উপস্থিত সাংবাদিক প্রতিনিধিরা সিদ্ধান্ত নেন, দু‘টি প্রেস ক্লাবের সকল সদস্য এখন থেকে নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের ব্যানারে পরিচিত হবেন। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সকল বাধা দূর করতে সকলেই ঐক্যবদ্ধ থাকবেন। সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে আরো বেশি যতœবান হবেন।

শনিবার সকালে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে দুটি প্রেস ক্লাবের নেতৃবৃন্দ ও জ্যেষ্ঠ সাংবাদিকদের যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় পত্রিকার প্রতিনিধিদের গোপন ব্যালেটের মাধ্যমে প্রদত্ত ভোটে দুই বছর মেয়াদের কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন শামীম ইকবাল চৌধুরী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো.আবুল বাশার নয়ন।

সভায় উপস্থিত প্রতিষ্ঠাতা ও প্রেস ক্লাবের আজীবন সদস্য অধ্যাপক মো. শফি উল্লাহ বলেন, এই ঐক্যবদ্ধ প্রয়াস উপজেলায় কর্মরত সাংবাদিকদের পেশাগত মানোন্নয়নে বড় ধরনের ভূমিকা রাখবে। সেই সাথে উপজেলায় উন্নয়নেও প্রেস ক্লাবের সাংবাদিকরা আরো বেশি অবদান রাখতে পারবেন। তিনি আরো বলেন, সাংবাদিকদের মধ্যে মতের অমিল থাকতে পারে কিন্তু দেশ ও জনগণের জন্য আমাদের থাকতে হবে ঐক্যবদ্ধ।

সাংবাদিকদের মধ্যে আলোচনায় অংশ নেন প্রেস ক্লাব উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, নির্বাচিত উপদেষ্টা তসলিম ইকবাল চৌধুরী, নব নির্বাচিত প্রেস ক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, আবদুল হামিদ, সাধারণ সম্পাদক আবুল বাশার নয়ন, আমিনুল ইসলাম, জাহাঙ্গীর আলম কাজল, হাফিজুল ইসলাম চৌধুরী, মোহাম্মদ তৈয়ব উল্লাহ, জয়নাল আবেদীন টুক্কু, মাহামুদুল হক বাহাদুর, মোহাম্মদ ইউনুছ, এম আবু শাহমা, আবদুর রশিদ, মুফিজুর রহমান, মো. শাহিন।

প্রসঙ্গত, নাইক্ষ্যংছড়ির সাংবাদিকদের মধ্যে ঐক্যপ্রচেষ্টা দীর্ঘদিন ধরে চলে আসছে। সম্প্রতি দু’পক্ষই পৃথক অবস্থানে থেকে সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে একীভূত হওয়ার বিষয়ে একমত হন। পৃথক সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী শনিবার উভয়পক্ষের সকল সাংবাদিক যৌথসভায় মিলিত হন। সভাটি শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন