নাইক্ষ্যংছড়ি থেকে অপহৃত ২ কৃষক এখনও নিখোঁজ

 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের সীমান্তবর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ছাগল খাইয়া থেকে অপহৃত দুই কৃষকের এক সপ্তাহ পার হলেও সন্ধান মেলেনি এখনো। গত ২১ নভেম্বর মঙ্গলবার দিবাগত রাত ৩টায় নিজ বাড়ি থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা তাদের তুলে নিয়ে যায়।

এ ঘটনার পর থেকে পুলিশ এবং বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি’র জওয়ানরা উদ্ধার অভিযান শুরু করলেও গত ৭ দিনেও অপহৃত মোহাম্মদ হোসেন (৪২) ও নুরুল আজিম (৩২) এর কোন খোঁজ পাওয়া যায়নি।

অপহৃত মোহাম্মদ হোসেনের স্ত্রী রাশেদা বেগম জানান, অপহরণের দু’দিন পর তার স্বামীর মোবাইল ফোন থেকে কল করে সন্ত্রাসীরা ৭ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তবে তারা বিশেষ কোন সংগঠনের কি না, এ বিষয়ে তারা কোন তথ্য জানায়নি। যথাসময়ে টাকা পরিশোধ না করলে সন্ত্রাসীরা অপহৃতদের হত্যার হুমকী দেয় বলে জানিয়েছেন রাশেদা বেগম। তিনি জানান, রবিবারও মুক্তিপণের টাকা দাবি করে সন্ত্রাসীরা ফোন করেছে।

মোহাম্মদ হোসেনের বৃদ্ধ পিতা ফয়েজ আহামদ বলেন, কৃষি কাজ করে আমরা সংসার চালাই। মুক্তিপণ দিতে এত টাকা কোথায় পাবো? তাহলে কি আমার ছেলেকে ফিরিয়ে আনা যাবে না? অপহৃত নুরুল আজিমের স্ত্রী ইসমত আরা জানান, তার স্বামীকে ফিরিয়ে দিতে সন্ত্রাসীরা ৩ লাখ টাকা দাবি করেছে। তিনি জানান, অন্যের জমিতে বর্গা চাষ করে তার স্বামী সংসার চালায়। তাই যে কোন উপায়ে তার স্বামীকে মুক্ত করে আনার জন্যে তিনি প্রধানমন্ত্রীর সহযোগিতা চান।

নাইক্ষ্যংছড়ি থানার ওসি আলমগীর শেখ জানান, অপহৃতদের উদ্ধারে পুলিশ-বিজিবির পৃথক পৃথক অভিযান অব্যাহত রয়েছে এবং সম্ভাব্য স্থানগুলো ঘেরাও করে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এর আগেও দোছড়ি ইউনিয়নের ছাগল খাইয়া থেকে মুক্তিপণের দাবিতে সন্ত্রাসীরা ৬জন তামাক চাষীকে অপহরণ করে। স্থানীয় বাসিন্দারা জানান, সে সময়ে বিজিবি-পুলিশ যৌথ অভিযান পরিচালিত হলেও মুক্তিপণের বিনিময়েই সন্ত্রাসীদের কাছ থেকে অপহৃতদের ছাড়িয়ে আনতে হয়েছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন