নাইক্ষ্যংছড়ি উপ-নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়

IMG_8770 copy

বাইশারি প্রতিনিধি:

সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন উপনির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী তছলিম ইকবাল চৌধুরী বিপুল ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মোট ২জন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মধ্যে তছলিম ইকবাল চৌধুরী ভোট পান ৪ হাজার ৪৯২। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষের বিএনপি প্রার্থী নূরুল আলম কোম্পানী ভোট পেয়েছেন ৩ হাজার ৩৫। এদিকে মোট ভোটার ছিল ১০ হাজার ৪৪৭ । এতে ভোট গ্রহণ হয়েছে ৭ হাজার ৬৫৩ ভোট। বাতিল হয়েছে ১২৬ ভোট।

২৩ মে উপ-নির্বাচনের ভোটগ্রহণ ও গগণা শেষে সন্ধ্যায় বেসরকারিভাবে ওই ফলাফলের বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনের রিটার্নিং অফিসার উপজেলা নির্বাচন কর্মকর্তা তরুন কুমার চাক।

এ ছাড়া সার্বিকভাবে এ নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়। শুরুতে ভোটারের সংখ্যা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে।

ভোটার রয়েছে ১০ হাজার ৪৪৭জন। তার মধ্যে পুরুষ ৪হাজার ৮০৩ ও মহিলা ভোটার ৫হাজার ৬৪৪জন। মোট ভোট কেন্দ্র ৯টি ও ভোট কক্ষের সংখ্যা ৪২টি।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ এসএম তৌহিদ কবির জানান, সুষ্ঠ ও শান্তিপুর্ণ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য, দুই কেন্দ্রের জন্য একটি স্টাইকিং পুলিশ ফোর্স ও ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট র‌্যাব ও বিজিবির টহল দল নিয়োজিত ছিল।

তিনি আরও জানান, ভোট গ্রহণের দিন তেমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে ২শতাধিক অধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত ছিল।

উল্লেখ্য, গত ২০১৪ সনের ২জুন নাইক্ষ্যংছড়ি সদর ইউপি নির্বাচনে চশমা প্রতীক নিয়ে নির্বাচিত হন আলহাজ্ব আবু সৈয়দ । চলতি বছর ২১ ফেব্রুয়ারি নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্জ আবু সৈয়দ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে চেয়ারম্যানের পদটি শূণ্য ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন