নাইক্ষ্যংছড়িতে ভূমি সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

তিন পার্বত্য জেলায় ভূমি সমস্যা যখন প্রকট আকার ধারণ করে ঠিক তখনই নাইক্ষ্যংছড়িতে ভূমি সপ্তাহ পালন করায় পাহাড়ি মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে পড়েছে।

ঘটা করে এ দিবসটি পালন উপলক্ষ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন আয়োজন করে নানা কর্মসূচি।

বুধবার (১০ এপ্রিল) সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের নের্তৃত্বে একটি র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ।

পরে সকাল সাড়ে ১১টায় শুরু হয় আলোচনা সভা।

সভায় সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কঁচি।

এসময় অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেন, এত দিন পার্বত্য অঞ্চলের মানুষ উপজেলাতে নামজারিসহ অনেক সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত ছিলো। আজ (বুধবার) থেকে উপজেলা পর্যায়ে এ সুবিধা শুরু হলো। যা পর্যায়ক্রমে পূর্ণাঙ্গতা পাবে।

তিনি আরও বলেন, সাধারণ মানুষ নিজেদের নাগরিক সুবিধা লাভসহ ভূমি সংক্রান্ত সব সমস্যা আগামীতে উপজেলাতেই ভোগ করতে পারবে। তখন মানুষের কষ্ট লাঘব হবে।

এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার কামাল উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমরান মেম্বার, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা সেচ্ছাসেবক লীগ সভাপতি আবদুচ্ছাত্তার ও নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ( ভারপ্রাপ্ত)  জাহাঙ্গির আলম কাজলসহ উপজেলা পরিষদের  কয়েকটি দফতরের কর্মকর্তাসহ অন্যান্যরা।

প্রসঙ্গত, সেবা সপ্তাহ ১৬ এপ্রিল পর্যন্ত চলবে। এবারের সেবা সপ্তাহ’র প্রতিপাদ্য বিষয় ছিলো ‘রাখবো নিস্কন্টক  জমি বাড়ি করবো সবাই ই-নামজারি’।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নাইক্ষ্যংছড়িতে ভূমি সপ্তাহ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন