নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী ছাড়াও আ’লীগের তিন নেতার মনোনয়ন সংগ্রহ

নিজস্ব প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে নতুন মেরুকরণ সৃষ্টি হয়েছে। দলীয় প্রার্থী চূড়ান্ত হওয়ার পরও আওয়ামী লীগের সিনিয়র তিন নেতা মনোনয়নপত্র ফরম সংগ্রহ করাকে কেন্দ্র করে এই মেরুকরণ দেখা দিয়েছে।

বুধবার (১৩ ফেব্রুয়ারি) নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন দফতর থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা এসব প্রার্থীরা হলেন- জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব খায়রুল বাশার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানী ও সাবেক ছাত্রলীগ সভাপতি চোচু মং মার্মা।

এর আগে গত মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) মনোনয়ন ফরম নিয়েছেন আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মো. শফি উল্লাহ।

নৌকার চূড়ান্ত প্রার্থী দেওয়ার পরও প্রভাবশালী তিন আওয়ামী লীগ নেতার মনোনয়ন ফরম সংগ্রহ নিয়ে উপজেলা জুড়ে শুরু হয়েছে আলোচনা। এই তিন প্রার্থী শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকবেন নাকি এটি সরকারের নির্বাচনী কৌশল এই নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

তবে মনোনয়ন ফরম সংগ্রহের বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানী বলেন, মনোনয়ন ফরম নিয়েছি, তবে দেখা যাক নির্বাচন করব কিনা।

অপর প্রার্থী আলহাজ্ব খায়রুল বাশার বলেন, নির্বাচনী মাঠ সবার জন্য উম্মুক্ত করা হলে নির্বাচন করার আশা আছে।

এছাড়াও চোচু মং মার্মা বলেন, মানুষের জোর দাবীর প্রেক্ষিতে নির্বাচন করার জন্য মনোনয়ন ফরম নিয়েছি।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার আবু জাফর ছালেহ জানান, এই পর্যন্ত চেয়ারম্যান পদে ৪জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বিশ্লেষকদের মতে, বিগত নির্বাচন সমূহে বান্দরবানের সাত উপজেলার মধ্যে নাইক্ষ্যংছড়ির প্রতিটি নির্বাচনই কোন না কোন কারণে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। এবারও তার বিপরীত হয়নি।

চেয়ারম্যান প্রার্থী ছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম নিয়েছেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ইমরান মেম্বার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মংহ্লা মার্মা, শ্রমিক লীগ সভাপতি জহির উদ্দিন, ঘুমধুম যুবলীগ সভাপতি ছৈয়দুল বশর ও সাবেক ছাত্রলীগ নেতা এস এম তারিক আজিজ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, উপজেলা মহিলা লীগ সভানেত্রী জুহুরা বেগম, সাধারণ সম্পাদক ওজিফা খাতুন রুবি, সাবেক ছাত্রলীগ নেত্রী সানজিদা আক্তার রুনা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আ’লীগের তিন নেতার মনোনয়ন সংগ্রহ, নাইক্ষ্যংছড়িতে নৌকার প্রার্থী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন