নাইক্ষ্যংছড়িতে ডাকাতের কবলে কারাতে মাস্টার জউপ্রু সহ ১৪ ব্যক্তির সর্বস্ব লুট 

 

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ডাকাতের কবলে পড়ে সর্বস্ব হারিয়েছে কারাতে মাস্টার স্বর্ণ জয়ী জউ প্রু ও তার স্বামী চিংমংসহ ১৪ ব্যক্তি। বুধবার(২৫ অক্টোবার) রাতে জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম সোনাইছড়ি ভগবানটিলা নামক এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোনাইছড়িস্থ চাইন্দা রক্ষিতা শিশু সদনের পরিচালক চিংমং ও তার স্ত্রী কারাতে মাস্টার জউ প্রু রামু যাওয়ার পথে ভগবান টিলা এলাকায় পৌঁছলে পূর্ব থেকে উৎপেতে থাকা ১৩ সদস্যের অস্ত্রধারী ডাকাত দল তাদের জিম্মী করে নগদ টাকা, মোবাইল সেট ও স্বর্ণালংকার ছিনিয়ে নেয়।

এসময় ওই পথ দিয়ে যাতায়াতকারী অন্তত ১৪জনকে পৃথক ভাবে হাত পা বেধে আটকিয়ে মোট ৩০টি মোবাইল সেট, ৩সেট কানের দুল সহ নগদ ৩০ হাজার টাকাসহ স্বর্বস্ব লুটপাট করে ডাকাত দল।

ডাকাতির স্বীকার মনোয়ারা বেগম, আলীমা খাতুন ও ক্যাংপাড়ার চাইনু মার্মা জানিয়েছেন, ডাকাতদল তাদের হাত পা বেধে বেধম মারধর করেছে। অস্ত্রধারী ডাকাতরা রামুর রাজারকুল থোয়াইঙ্গাকাটা এলাকার বলে জানান তারা।

সোনাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যানিং মার্মা জানান, ডাকাতরা সবাই রামু উপজেলার বাসিন্দা। তাদের গ্রেফতারে দ্রুত আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেন তিনি। এছাড়াও ডাকাতিস্থল এলাকায় অস্থায়ী পুলিশ চেকপোস্ট স্থাপনের দাবি জানান তিনি।

এ বিষয়ে ডাকাতির সত্যতা নিশ্চিত করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ এএইচএম তৌহিদ কবির জানান, ঘটনাস্থল নাইক্ষ্যংছড়ি-রামুর সীমানা এবং দুর্গম এলাকা। ডাকাতদের পরিচয় নিশ্চিত করে তাদের দ্রুত আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন