নাইক্ষ্যংছড়িতে কৃষি বিভাগের  উদ্যোগে ভূট্টার বীজ ও সার বিতরণ

6836533

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে প্রান্তিক কৃষকদের মাঝে ভূট্টা আবাদে সহায়তার অংশ হিসেবে বিনামূলে ভূট্টার বীজ ও সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

রবিবার সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি কৃষি অফিস মিলনায়তনে কৃষকদের হাতে আনুষ্ঠানিকভাবে ভূট্টার বীজ ও সার বিতরণ করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দিন। উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ উদ্যোগে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ভারপ্রাপ্ত কৃষি কর্মকর্তা মো: মনিরুজ্জামান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী, আওয়ামী লীগ নেতা অধ্যাপক মো: শফিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মো: ইমরান মেম্বার, তসলিম ইকবাল চৌধুরী, ইউপি সদস্য নুরুল ইসলাম। উপ-সহকারী কৃষি অফিসার টিটন কুমার দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি অফিসার শিমুল কান্তি বড়ুয়া, সাইফুল ইসলাম, মুহিবুল ইসলাম, মো: রফিকুল আলম, দেবাশীষ ভট্টাচার্য, সেলিনা আক্তার প্রমুখ।

ভূট্টা বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, সরকার কৃষি ক্ষেত্রে ব্যাপক উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। বর্তমানে কৃষকরা বিনামূল্যে সার ও বীজ পাচ্ছে। এসব সার বীজ যথাযথ ব্যবহারের আহ্বানসহ তামাক চাষের বিকল্প চাষ করার জন্য কৃষকদের উদ্বুদ্ধ করেন বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন