ধানের শীষ মার্কার পথসভায় বাঁধা ও মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদেরকে গ্রেফতারের অভিযোগ

উখিয়া প্রতিনিধি:

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির তথা ২০ দলীয় মনোনীত প্রার্থী সাবেক সাংসদ শাহজাহান চৌধুরীর ধানের শীষ মার্কার নির্বাচনী গণসংযোগ প্রচার প্রচারণা ও পথসভায় বাঁধা দেওয়া  হচ্ছে বলে অভিযোগ করেছে নেতাকর্মীরা। পুলিশ প্রতিদিন থানায় মিথ্যা মামলা দিয়ে বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে তল্লাশী ও গ্রেফতার করছে বলেও অভিযোগ করেন।

মঙ্গলবার বিকেলে জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহাজাহান চৌধুরীর বাসভবনে তাৎক্ষণিক জরুরী সংবাদ সম্মেলনে নেতাকর্মীরা এমন অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সরওয়ার জাহান চৌধুরী বলেন, উখিয়া কোথাও ধানের শীষের প্রচার প্রচারণা করতে দিচ্ছে না। এমন কি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে গণগ্রেফতার চালাচ্ছে পুলিশ। তিনি অভিযোগ করে বলেন, সাংসদ বদির নির্দেশেই রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরী হচ্ছে এসব অন্যায় ও কুটকৌশলের নাটের গুরু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উখিয়া বিএনপির সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান শাহ কামাল চৌধুরী, সহ-সম্পাদক দলিলুর রহমান শাহীন, হলদিয়া দক্ষিণ ইউনিয়ন বিএনপির সভাপতি জামাল মাহমুদ, মেম্বার আবুল হোছাইন, উখিয়া উপজেলা ছাত্রদলের আহবায়ক আরফাত হোসেন চৌধুরী সহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা।

সংবাদ সম্মেলনে বিএনপির নেতৃবৃন্দরা জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ভাবে ভোট গ্রহণের লক্ষ্যে আচরণ বিধি লঙ্ঘনকারী ও মিথ্যা মামলার হোতা এবং গোপন পরিকল্পনাকারী চেয়ারম্যান খাইরুল আলম চৌধুরীকে গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য উখিয়া সদর স্টেশনে শাহজাহান চৌধুরীর সমর্থনে ধানের শীষ মার্কার নির্ধারিত পথসভায় বাঁধা প্রদান ও বিএনপির সাধারণ সম্পাদক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী সহ অসংখ্য দলীয় নেতাকর্মীর বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, পুলিশ বিনা অপরাধে বিএনপি কর্মী শামশুল আলম ও তার ছেলে এহেছান সহ অনেককেই গ্রেফতার করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন