Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

ধানের শীষের ঘাঁটিতে নৌকার দাপট

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

পাহাড়ি জেলা খাগড়াছড়িতে বিএনপির দুর্ভেদ্য ঘাঁটি মাটিরাঙ্গা। একটি পৌরসভা ও সাতটি ইউনিয়ন নিয়ে জেলার সর্ববৃহত এ উপজেলায় সাংগঠনিকভাবে অনেক বেশি শক্তিশালী বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি। বিগত দুই যুগেরও বেশি সময় ধরে নিজেদের দুর্গ রক্ষা করলেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বিএনপির দুর্গে আঘাত করতে শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের একের পর এক আওয়ামী লীগে যোগদানের ফলে এখন ‘ধানের শীষের ঘাঁটিতে নৌকার দাপট’ শুরু হয়েছে। ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা পর্যায়ে বিএনপির দুর্গ ভেদ করে মাটিরাঙ্গার রাজনীতির মাঠ দখলে নিয়েছে নৌকার সমর্থকরা। গত এক সপ্তাহে বিএনপির উপজেলা পর্যায়ের গুরুত্বপুর্ণ নেতা থেকে শুরু করে ওয়ার্ড পর্যায়ের দুই সহস্রাধিক নেতাকর্মী ধানের শীষ ছেড়ে নৌকায় উঠেছে।

বিএনপি ছেড়ে সর্বশেষ আওয়ামী লীগের নৌকায় উঠেছে গেল উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থন নির্বাচিত উপজেলা ভাইস চেয়ারম্যান ও মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো. দেলোয়ার হোসেন। গোমতি ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় শতাধিক নেতাকর্মী নিয়ে শুক্রবার আওয়ামী লীগে যোগ দেন বিএনপির এ প্রভাবশালী নেতা। এ অবস্থায় আওয়ামী শিবিরে উচ্ছাস ছড়িয়ে পরে আর বিএনপি শিবিরে হতাশা নেমে আসে। গেল ২১ ও ২২ ডিসেম্বর খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নির্বাচনী গণসংযোগ করেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র

লাল ত্রিপুরা এমপি। এ দুই দিনে তিনি মাটিরাঙ্গা পৌরসভা ও সাত ইউনিয়নে নির্বাচনী গণসংযোগসহ অন্তত ১৫টি পথসভায় বক্তব্য দেন। প্রতিটি সভা-সমাবেশে ব্যাপক উপস্থিতিতেই বিএনপির দুর্গ ভাঙণের আভাস পাওয়া যায়। প্রতিটি পথসভাতেই বিএনপির নেতাকর্মীকে ‘জয় বাংলা-জয় বঙ্গবন্ধু’ শ্লোগানের মধ্য দিয়ে আওয়ামী লীগে যোগ দেন।

মাটিরাঙ্গা পৌর সদরে নির্বাচনী সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির হাতে নৌকা তুলে দিয়ে আওয়ামী লীগে যোগ দেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. খোরশেদ আলম সুমন ও মাটিরাঙ্গা পৌর কৃষকদলের দপ্তর সম্পাদক মো. এমদাদুল হক (কালু)সহ দুই শতাধিক নেতাকর্মী। বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগে যোগ দেন খাগড়াছড়ি জেলা যুবদলের সহ-সভাপতি ও মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সাবেক সভাপতি মো. জসিম উদ্দিন ভুইয়া (ডা. জসিম)সহ শতাধিক নেতাকর্মী।

বিএনপি ও অঙ্গসংগঠনের দুই সহস্রাধিক নেতাকর্মীদের নেতাকর্মীর আওয়ামী লীগে যোগদানের বিষয়টি নিশ্চিত করে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বলেন, বিএনপির দুর্গ বলতে কিছু নেই। মাটিরাঙ্গায় বিএনপির দুর্গ ভেঙ্গে গেছে, এটা আর জোড়া লাগবেনা। যা ৩০ ডিসেম্বরের নির্বাচনে মাটিরাঙ্গার জনগণ প্রমান করবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন