ধর্মের অপব্যাখা রুখতে আলেমদের এগিয়ে আসতে হবে: এমপি আশেক

মহেশখালী প্রতিনিধি:

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, ধর্মের অপব্যাখা রুখতে আলেম ওলামাদের এগিয়ে আসতে হবে।

শনিবার (৭এপ্রিল) বেলা ১২টায় মহেশখালী উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াত এর দ্বি’বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ কথা বলেন।

নিতি বলেন, যেভাবে একটি অপশক্তি ধর্মের ভুল ব্যাখা দিয়ে দেশের মেধাবী শিক্ষার্থীদের বিভ্রান্ত করছে এতে সাধারণ মানুষ আতংকিত । আমরা এই জঙ্গীবাদ ও ধর্মান্ধতা থেকে বেরিয়ে আসতে চাই।

তিনি আরও বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জঙ্গীবাদ নিশ্চিহ্ন করে দেশকে এগিয়ে নিচ্ছেন। একটি অসাম্প্রদায়িক দেশ হিসাবে বিশ্বের দরবারে তিনি বাংলাদেশকে সম্মানজনক স্থানে নিয়ে গেছেন।

এসময় তিনি বলেন, দেশ স্বাধীন হওয়ার পরে ইসলামী ফাউন্ডেশান গঠন করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

পাকিস্তানি ও এ দেশীয় দোষররা ধর্মের দোহাই দিয়ে বাঙ্গালী নিধন যজ্ঞ চালালেও তারা ধর্মের জন্য কিছু করে নি। ধর্মকে তারা রাজনৈতিক হাতিয়ার হিসাবে ব্যবহার করেছে। তাই প্রকৃত আলেম সমাজকেই এ সব অপ ব্যাখাকারীদের বিরুদ্ধে একযোগে কাজ করতে হবে।

মুফতি আবু আরিফ মুহাম্মদ লোকমানের সভাপতিত্বে ও জালাল উদ্দিন আলম কাদেরীর সঞ্চালনায় তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রসা প্রাঙ্গনে অনুষ্টিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ সদস্য আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালীর থানার ওসি তদন্ত শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক এড. আবু তালেব, মৌলানা আবু বক্কর শিবলী, মৌলানা ইদ্রিস ফারুকী, মৌলানা নেজাম উদ্দিন হেলালী, মৌলানা সোলতান, মৌলানা ছিদ্দিক আজাদ, কুতুবজুমের সাবেক চেয়ারম্যান মৌলানা শফিউল আলম, মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, উপজেলা আওয়ামী লীগের মৌলানা কুতুব এলাহী, মাস্টার মাহবুব আলম, নুরুল আমিন খোকা মেম্বার, ছোমহেশখালী আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদার ও সাধারণ সম্পাদক এনামুল করিম প্রমূখ।

সম্মেলনের উদ্বোধন করেন কালারমারছড়া মঈনুল ইসলাম সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মৌলনা ছলিমুল্লাহ খান।

সকাল ১০টায় আশেক উল্লাহ রফিক এমপি বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত র‌্যালী ও আলোচনা সভায় অংশ গ্রহন করেন।

পরে তিনি ছোট মহেশখালী আদর্শ গ্রাম ও নির্মাণাধীন মুদির ছড়া সড়ক এর চলমান কাজ পরিদর্শন করেন।

বেলা ১১টায় তিনি ছোট মহেশখালীতে ২ কোটি টাকা ব্যয়ে নির্মিত সাইক্লোন সেল্টর বিদ্যালয়ের ভবন উদ্বোধন করেন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন