দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে লামা পৌরসভার জরুরী সভা

pic 06 (2) copy

লামা প্রতিনিধি

রোজার আসতেই প্রতিদিন কোন না কোন নিত্যপণ্যের দাম বেড়েই চলেছে। সোমবার আকাশে চাঁদ দেখা গেলে কাল রমজান। ইতিমধ্যে বাজারে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ভোগ্য পণ্যসামগ্রীর দাম বেড়ে আকাশ ছোঁয়া। রমজানে নিত্য প্রয়োজনীয় খাদ্য ও ভোগ্য পণ্যসামগ্রীর দাম নিয়ন্ত্রণে রাখতে, বাজার ঘাট পরিষ্কার, বখাটের উৎপাত বন্ধ, ফরমালিন ও গ্যাস মুক্ত মাছ বিক্রয়, জনসাধারণের নিরাপত্তা, চুরি ডাকাতি বন্ধে ও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জরুরী সভা করেছে লামা পৌর প্রশাসন।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার প্যানেল মেয়র মো, হোসেন বাদশা, লামা থানার উপ-পরিদর্শক জাহেদ নূর, স্যানেটারি ইনেসপেক্টর মাধুবী লতা আসামসহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, ব্যবসায়ী নেতৃবৃন্দ, বাজার কমিটির প্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন ডিলারসহ আরো অনেকে।

লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম বলেন, রমজানে যে কোন মূল্যে ইফতার, সেহেরী ও তারাবির সময় বিদ্যুৎ সরবরাহের জন্য বিদ্যুৎ বিভাগকে অনুরোধ করা হয়েছে। এছাড়া রমজানের সময় ফুটপাতে বসে ব্যবসা পরিচালনা ও স্ব-স্ব দোকানের সামনে ড্রেইন ও আশপাশসহ লামা পৌর শহর পরিষ্কার রাখতে অনুরোধ করেন। বর্তমানে সকল পণ্যের আমদানি ও মজুদ পর্যাপ্ত রয়েছে উল্লেখ করে তিনি বলেন, অসৎ ব্যবসায়ী- মজুদদার সিন্ডিকেটের কারসাজিতে বিভিন্ন পণ্যের দাম বেড়ে যাচ্ছে। এমনকি আন্তর্জাতিক বাজারে এখন অনেক নিত্যপণ্যের দর নিম্নমুখী কিংবা স্থিতিশীল। বিশেষ করে রোজার মাসে গরুর হাড়সহ মাংস ৪শত টাকা, শুধু মাংস ৪৮০, বয়লার মুরগি ১৫০ টাকা, দেশী মুরগী ৩০০টাকা ও মাছের দাম পার্শ্ববর্তী চকরিয়া শহরের সম-পরিমাণ করতে সভায় সিদ্ধান্ত গৃহীত হয় বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন