দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উদযাপনে মানিকছড়িতে পথসভা

20170328_092954 (1) copy

মানিকছড়ি প্রতিনিধি:

দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ উদযাপনের অংশ হিসেবে মঙ্গলবার মানিকছড়িতে ছাত্র-জনতার উপস্থিতিতে  পথসভা, মানববন্ধন ও পথযাত্রা সম্পন্ন হয়েছে।

এতে বক্তারা বলেন, অনিয়ম, অন্যায় ও মিথ্যাচার এবং ধর্মের অপ-প্রচার রোধে অতীতের ন্যায় আবারও ছাত্র সমাজ এগিয়ে এলে সমাজ, পরিবার ও দেশে আসবে শান্তি, মানবজাতি মুক্তি পাবে।

‘দুর্নীতি হলে শেষ, নিজে বাঁচবো, বাঁচবে দেশ’ এ প্রতিপাদ্যে এবার দুর্নীতি দমন কমিশন দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ পালনের অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের আমতলায় অনুষ্ঠিত ওই পথসভা, মানববন্ধন ও পথযাত্রায় রাণী নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় ও মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, স্বেচ্ছাসেবী ও ক্রীড়া সংগঠন একতা যুব সংঘের সদস্য, সাংবাদিক, সুশীল সমাজের নেতৃবৃন্দসহ গণমানুষ এতে অংশ গ্রহণ করেন।

শিক্ষা প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠন দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ সফল হোক, সফল হোক ব্যানার নিয়ে মানববন্ধনে সমবেত হয়। এতে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সকল সদস্যের পাশাপাশি উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা, ইউএনও বিনিতা রানী, সাবেক উপজেলা চেয়ারম্যান এমএ রাজ্জাক, অফিসার ইনচার্জ আবদুর রকিব, ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুপ্রক সভাপতি মো. আতিউল ইসলাম, একতা যুব সংঘের সভাপতি এসএম. নাছির উদ্দীন, সদস্য সচিব মো. হানিফ উপস্থিত ছিলেন।

আধা ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন শেষে পথসভায় বক্তারা বলেন, আজকের প্রজন্মদেরকে দুর্নীতি প্রতিরোধে এগিয়ে আসতে হবে। সকল অনিয়ম, অন্যায় ও মিথ্যাচার এবং ধর্মের অপ-প্রচার সর্ম্পকে গণমানুষকে সচেতন করতে প্রশাসন, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের পাশাপাশি অতীতের ন্যায় আবারও ছাত্র সমাজ এগিয়ে এলে এদেশ থেকে অচিরেই দুর্নীতি ও জঙ্গিবাদ, মাদক, অন্যায়-অবিচার, জুলুম, নিপিড়ন দূর হবে। সমাজ, পরিবার ও দেশে আসবে শান্তি, মানবজাতির হবে মুক্তি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন