Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দুর্নীতির সাথে জড়িতদের ছাড় দেয়া হবে না

রাঙ্গামাটি প্রতিনিধি:

যারা দুর্নীতির সাথে জড়িত তাদের কাউকে কোন ভাবে ছাড় দেয়া হবে না। দুর্নীতির কারণে আমাদের সমাজে দিন দিন ধনী-গরীবের বৈষম্য বেড়েই চলছে। এই অমানবিকতা চলতে দেয়া যাবে না। এধরণের অসৎ ব্যক্তিদের আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে।

সোমবার (১৫ জানুয়ারি) সকালে নাগরিক সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভুত সমস্যাদি শ্রবণ ও নিষ্পত্তি স্বচ্ছতা গড়ে তোলার লক্ষ্যে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমির সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে গণশুনানি অনুষ্ঠানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এএফএম আমিনুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সাধারণ জনগণ।

কমিশনার এএফএম আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখে ছিলেন দুর্নীতিমুক্ত ও বৈষম্যহীন সোনার বাংলাদেশ গড়তে তা বাস্তবে রূপদান করতে দুর্নীতির বিরুদ্ধে সজাগ হয়ে সকলকে একযোগে এগিয়ে আসতে হবে এবং এটি একমাত্র সামাজিক আন্দোলনের মাধ্যমে সম্ভব।

তিনি আরো বলেন, আমরা দুর্নীতি করবো না, দুর্নীতিকে প্রশ্রয়ও দিবো না। সকলকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে এবং শপথ গ্রহণ করতে হবে। কোন অফিসে কেউ যেন দুর্নীতি করতে না পারে তাই প্রতিটি অফিসে অফিসে “আমার অফিস দুর্নীতিমুক্ত” এই শ্লোগানের একটি করে সাইন বোর্ড ব্যবহার করার নির্দেশ দেন তিনি।

গণশুনানীকালে স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, সড়ক ও জনপথ, বিআরটিএ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জেলা পরিষদ, বাজার ফান্ড ও শিক্ষা বিভাগের বিরুদ্ধে সাধারণ জনগণ কর্তৃক সরাসরি আনিত নানা অভিযোগ সংশ্লিষ্ট বিভিন্ন অফিস প্রধানদের মুখোমুখি করে অভিযোগ আমলে নিয়ে সে সকল অভিযোগ নিষ্পত্তির জন্য নির্দেশ দেন দুদক কমিশনার।

গণশুনানি অনুষ্ঠানে জানানো হয়েছে, এ পর্যন্ত ৫৫০টি দুর্নীতি মামলা করা হয়েছে এবং ৭৮টি গণ শুনানী করেছে দুদক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন