দুর্গত এলাকায় খাদ্য নিশ্চিত করা হবে: শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক:

আজ শনিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দুর্গত মানুষের উদ্দেশে বক্তব্য দেওয়ার সময় তিনি বলেন, বন্যাদুর্গত এলাকায় প্রত্যেক মানুষের খাদ্য নিশ্চিত করা হবে। তিনি  আরও বলেন, আবহাওয়ার পূর্বাভাসে আগাম বন্যার খবর সরকার জেনেছে। খাদ্যের অভাব যাতে না হয়, এ জন্য আগেই ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি মানুষও যেন না খেয়ে কষ্ট না পায় সেটাই সরকারের লক্ষ্য।

বন্যাদুর্গতদের মনোবল না হারানোর আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জানবেন সব সময় আপনাদের পাশে আছি।

প্রধানমন্ত্রী বলেন, আপনাদের সেবা করাই আমাদের একমাত্র লক্ষ্য। সরকারে থাকি আর বিরোধী দলে থাকি মানুষের বিপদে সব সময় আওয়ামী লীগ পাশে দাঁড়িয়েছে।

বন্যায় যেসব স্কুল ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মেরামত করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। যেসব শিক্ষার্থীদের বইখাতা নষ্ট হয়েছে, তাদের আবার নতুন বইখাতা বিতরণ করা হবে বলে তিনি জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বন্যায় রাস্তাঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সেগুলো মেরামতের ব্যবস্থা করছেন। শিগগিরই বন্যা দুর্গত এলাকায় রাস্তাঘাট ঠিক করা হবে বলে তিনি জানান।

বাংলাদেশের প্রতিটি মানুষ যেন সুন্দরভাবে বাঁচতে পারে, সেই লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন