দুদকের মামলায় রামু হিসাব রক্ষণ কর্মকর্তা গ্রেফতার

fec-image

গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি:

দুর্নীতি দমন কমিশন দুদকের দায়ের করা মামলায় রামু উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. আবদুচ ছবুর কে গ্রেফতার করা হয়েছে। ২৫ এপ্রিল দুপুর সাড়ে বার টায় তাকে গ্রেফতার করা হয়। পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।

দুর্নীতি দমন কমিশন সমন্নিত জেলা কার্যালয় চট্টগাম ২ এর সহকারী পরিচালক অজয় কুমার সাহা এবং মো. হুমায়ন কবীর জানান, দুদকের দায়ের করা মামলায় মো. আবদুচ ছবুরকে তার অফিস থেকে গ্রেফতার করা হয়। রামু থানা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেফতার করে পরে তাকে কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, জুন-২০১১ থেকে মার্চ ২০১২ সাল পর্যন্ত আবদু ছবুর কক্সবাজার জেলা হিসাব রক্ষণ অফিসে সুপার হিসাবে দায়িত্ব পালন করে। তৎকালীন কক্সবাজার জেলা সদর হাসপাতালের প্রধান সহাকরী আবদু সামাদের সাথে যোগসাযোসে কক্সবাজার নার্স ইনস্টিটিউটের বিভিন্ন খাত থেকে ভুয়া বিলের মাধ্যমে টাকা আত্মসাৎ করে। যার পরিমাণ ৮৮ লাখ ৭৮ হাজার ৪৯৯ টাকা। পরে তা দুদকের নজরে আসলে দীর্ঘ তদন্ত শেষে তা প্রমাণিত হয়।

দুদকের পক্ষ থেকে গত বছরের ৩১ ডিসেম্বর কক্সবাজার সদর মডেল থানায় ধারা ৪০৯/১০৯ এবং ১৯৪৭ সনের ২ নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা মতে ৭ টি মামলা করা হয় যার নং ৫৬,৫৭,৫৮,৫৯,৬০,৬১,৬২,। তারিধারাবাহিকতায় এজাহার নামিয় আসামিকে তদন্তের সার্থে গ্রেফতার করা হয়েছে।

এ মামলায় আবদুচ ছবুর ছাড়াও জেলা হিসাব রক্ষণ কর্মকর্তা মো. নুরুল হুদা, এবং হিসাব রক্ষণ অফিসের অডিটর নাছির উদ্দিন মো. আবু সুফিয়ানকে আসামী করা হয়েছে।
এ ব্যাপারে চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আদুল আজিজ ভুইয়া বলেন, তদন্তের সার্থে রামু হিসাব রক্ষণ অফিসারকে গ্রেফতার করা হয়েছে। আর দুর্নীতি করে কেউ পার পাবে না সবাইকে আইনের সামনে মুখামুখি হতে হবে এই তার প্রমাণ বলে তিনিা মনে করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন