Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দুই লাইনে হচ্ছে বান্দরবান-কেরানীহাট সড়ক

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান-কেরানীহাট সড়কের পরিধি বাড়ছে। সড়কটি দুই লেন করার জন্য উদ্যোগ গ্রহণ করেছে বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ।

সংশিষ্ট সূত্রে জানা গেছে, বান্দরবান থেকে কেরানীহাট সড়ক বড় করতে ১শ ৯৬ কোটি বাজেট পাশ করা হয়েছে একনেকে, খুব দ্রুত এই সড়কের প্রস্থ বড় করার কাজে হাত দেওয়া হবে। নতুন নতুন পর্যটন কেন্দ্র গড়ে উঠার কারণে পর্যটন নগরী হিসাবে খ্যাত বান্দরবান পার্বত্য জেলায় গত ১০ বছরে পর্যটকের আগমন বেড়েছে, ফলে সেই হিসাবে বেড়েছে যানবাহন। কিন্তু যানবাহনের তুলনায় রাস্তার প্রস্থ বড় না হওয়ার কারণে গাড়িগুলো অনেক সময় দূর্ঘটনার শিকার হয়ে প্রাণহানীর ঘটনা ঘটে।

বান্দরবান থেকে কেরানীহাট সড়কটি বর্তমানে প্রস্থ আছে ৫.৫ মিটার (১৮ ফুট), এটিকে ৭.৩ মিটার প্রস্থ (২৪ফুট) বাড়ানো হবে। বান্দরবান থেকে কেরানীহাট পর্যন্ত ২৭টি ব্রিজ রয়েছে, এর মধ্যে অন্তত ৩টি ব্রিজ নতুন ভাবে করা হয়েছে, অন্য ২১টি ব্রিজ ভেঙ্গে নতুনভাবে করা হবে। সড়কের দুই ধারে ২শ ৭০টি বিদ্যুতের পিলার রয়েছে, সেগুলো সরানোর জন্য ইতোমধ্যে পিডিবিতে প্রস্থাব পাঠানো হয়েছে।

জানা গেছে, দেশের সব জেলার প্রধান সড়ক ডাবল লেন ও ফোর লেন হলেও বান্দরবানের প্রধান সড়কটি সবচেয়ে ছোট। সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিভিন্ন সময় বান্দরবান সফরে আসলে বান্দরবান-কেরানীহাট সড়কের পরিধি বাড়ানোর জন্য সবচেয়ে বেশি দাবি করেন জেলার সাংবাদিকরা।

এব্যাপারে বান্দরবান সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: সজীব আহমেদ বলেন, টেন্ডারের মাধ্যমে খুব দ্রুত এই সড়ক উন্নয়নের কাজ আমরা শুরু করবো, ফলে বদলে যাবে জেলার সড়ক যোগাযোগ ব্যবস্থা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন