Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দীঘিনালায় সপ্তাহব্যাপী বই পড়া উৎসব পালিত

Dighinala news pic 12-03-2016

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা উপজেলার দুর্গম ১৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সপ্তাহব্যাপী “বই পড়া উৎসব-২০১৬” পালিত হয়েছে। সপ্তাহব্যাপী বই পড়া উৎসবের আয়োজন করে, ইউএসএআইডি ও সেভ দ্যা চিলড্রেন-এর আর্থিক ও কারিগরী সহযোগিতায় জাবারাং কল্যাণ সমিতি। পরে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জানা যায়, গত ৩ মার্চ থেকে শুরু হয় সপ্তাহব্যাপী বই পড়া উৎসব। এ উৎসবে উপজেলার দুর্গম এলাকার ১৫টি বিদ্যালয়ের ১ হাজার ৫০জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে। এর মধ্যে ১ম শ্রেণির জন্য বর্ণমালা সাজানো ও ছবিগুলো ক্রমান্বয়ে সাজানো, ২য় শ্রেণির বর্ণ দিয়ে সর্বোচ্চ শব্দ লেখা ও ছবি দেখে শব্দ লেখা এবং ৩য় শ্রেণির বাক্য পুন:বিন্যাসকরণ ও স্মৃতিশক্তি পরীক্ষা। খেলায় প্রতিটি শ্রেণিতে ২ টি করে ৬টি খেলায় বিদ্যালয় কেন্দ্রিক ১ম, ২য় ও ৩য় স্থান হিসেবে ৯০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়।

গত বৃহস্পতিবার উপজেলার পাবলাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পুরস্কার বিতরণ করেন, প্রধান শিক্ষক জেনি চাকমা। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাবারাং কল্যাণ সমিতির টেকনিক্যাল অফিসার অরুণ জ্যোতি চাকমা এবং বিদ্যালয়ের অভিভাবকবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন