দীঘিনালায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ঊষা আলো চাকমা

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন, ঊষা আলো চাকমা। তিনি উপজেলার উত্তর র‌্যাংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি। চলতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ঊষা আলো চাকমাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচন করার ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শিক্ষক-অভিভাবক ও কর্মীদের উপর সহযোগিতা প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, প্রশাসনিক দক্ষতা আর্থিক শৃঙ্খলাসহ আইসিটি বিষয়ে দক্ষতার উপর ভিত্তি করে এ বাছাই নির্নয় করা হয়।

উপজেলার ১৭টি মাধ্যমিক বিদ্যালয়ের সকল প্রতিযোগীদের নিয়ে বিচারক কমিটির মূল্যয়নের ভিত্তিতে এ শ্রেষ্ঠত্ব ঘোষণা করা হয়।

এব্যাপারে র‌্যাংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঊষা আলো চাকমা জানান, আমার বিদ্যালয়ে প্রায় ৪শত শিক্ষার্থীসহ ১৩ জন শিক্ষক দায়িত্ব পালন করছেন। বিচারক কমিটি আমার অভিজ্ঞতা ও অভিভাবক সহকর্মীদের উপর সহযোগিতার প্রবণতাসহ প্রশাসনিক দক্ষতার উপর ভিত্তি করে আমাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচন করেছেন। আমি নির্বাচন কমিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এব্যাপারে জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অতিরিক্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাধন চাকমা জানান, প্রতিযোগিতায় অংশ নেয়া শিক্ষকদের বিভিন্ন যোগ্যতা মূল্যয়ন করা হয়। প্রতিযোগিতা প্রাপ্ত সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে যে এগিয়ে থাকবে, তাকেই নির্বাচক মন্ডলী শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে ঘোষণা করে থাকেন। চলতি বছরে উপজেলার উত্তর র‌্যাংকার্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঊষা আলো চাকমা শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন