Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

দীঘিনালায় বিষ প্রয়োগে মুক্তিযোদ্ধার পুকুরের মাছ নিধনের অভিযোগ

Dighinala news Picture 20-03-2017 copy

দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় এক মুক্তিযোদ্ধার পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করার অভিযোগ উঠেছে। ঘটনাটি রবিবার ৩ নম্বর কবাখালী ইউনিয়নের মুসলিম পাড়া গ্রামে ঘটে। এতে পুকুরের অধিকাংশ মাছ মারা যায়। এঘটনায় মাছ চাষী এবং মুক্তিযোদ্ধা (অবঃ সেনা কর্পোরাল) মো. আবু সুফিয়ান অজ্ঞাত আসামী করে দীঘিনালা থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা যায়, এক একর কুড়ি শতক আয়তনের পুকুরটি গত মাসে খনন করেন। এরপর নদী থেকে পানি নিয়ে ভরাট করে পুকুরে পোনা মাছ ছাড়েন। পোনা মাছ ছাড়ার পর রবিবার থেকে হঠাৎ করেই মাছের পোনা পুকুরে খাবি খাওয়া শুরু করে। পরে দিনভর পুকুরে পোনা মারা যায়।

এব্যাপারে মাছ চাষী এবং মুক্তিযোদ্ধা (অবঃ সেনা কর্পোরাল) মো. আবু সুফিয়ান জানান, গত মাসে তিনটি পুকুরে মাছের পোনা ছাড়া হয়। প্রতিদিনের মতো সকালে মাছের খাবার দিতে আসলে দেখি সব মাছই পুকুরে খাবি খাচ্ছে। এক পর্যায়ে দিন বাড়ার সাথে সাথে পোনা মাছগুলো পুকুরে মরে ভেসে উঠে। নতুন এ পুকুরে প্রায় চারশত কেজি পোনা ছাড়া হয়েছে। এখন মাছ নাই বললেই চলে। এসময় তিনি আরও জানান, এতে প্রায় চার লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

দীঘিনালা উপজেলার শ্রেষ্ঠ মৎস চাষী মো. শাহজাহান জানান, পুকুরে অপরিমিত রাসায়নিক সার প্রয়োগের কারণে মাছ মারা যেতে পারে আর অন্যদিকে বিষ প্রয়োগের কারণে মারা যেতে পারে।

এব্যাপারে দীঘিনালা থানার এসআই পলাশ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনায় পুকুরের পার্শ্ববর্তী এলাকার লোকজনদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং এখনো তদন্ত চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন